খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

কবুতর পালন করে স্বাবলম্বী হতে চায় সিয়াম হোসেন

ফুলবাড়ীগেট প্রতিনিধি

করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শখের বশে কবুতর পালন করে স্বাবলম্বী হতে চায় সপ্তম শ্রেণির শিক্ষার্থী সিয়াম হোসেন। স্বপ্নবাজ এই তরুণের স্বপ্ন ছিল নিজের পায়ে দাঁড়িয়ে কিছু করে স্বাবলম্বী হওয়া। তিনি এখন স্বাবলম্বী হতে চায় একজন সফল কবুতর খামারি হিসেবে। তাই পড়াশোনার পাশাপাশি তিনি কবুতর পালন করছেন। তা দেখে অনুসরণ করছে আটরা গিলাতলা ৬নং ওয়ার্ড এর অনেক তরুণ ও যুবক।

শিরোমনি বাজারের মাছ ব্যবসায়ি মোঃ মিয়াদ ইসলাম এর একমাত্র ছেলে সিয়াম হোসেন। গিলাতলা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী তিনি। করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় টিফিনের জমানো টাকা দিয়ে ২/৩ জোড়া কবুতর কিনেন সিয়াম। ৫ হাজার টাকা খরচ করে কবুতর রাখার জন্য একটি খাঁচা বানান। এখান থেকেই শুরু কবুতর খামারি হিসেবে তার পথচলা। দুই, তিন জোড়া দিয়ে শুরু করলেও প্রায় ১৫ জোড়া কবুতরের মালিক বনে যান এই শিক্ষার্থী। যার বর্তমান বাজারমূল্য কমপক্ষে ৮ হাজার টাকা। বর্তমানে দেশি গিরিবাজ, পায়রা, রেচারসহ বিভিন্ন জাতের কবুতর রয়েছে তার সংগ্রহে।

সিয়াম হোসেন বলেন, আমার যদি টাকা থাকত তাহলে অনেক বিদেশি কবুতর কিনতাম অনেক বড় খামার করতাম পড়ালেখার পাশাপাশি। এখন নিজের লেখা পড়ার খরচ নিজেই চালাই কবুতর বেঁচে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!