খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
২ লাখ ৮২ হাজার টাকার নোটসহ গ্রেপ্তার ৩

ঈদ‌কে সাম‌নে রে‌খে নগরীতে জাল টাকার চক্র স‌ক্রিয়

নিজস্ব প্রতিবেদক

২ লাখ ৮২ হাজার জাল নোটসহ তিনজনকে গ্রেপ্তার করেছে খুলনা নগর গোয়েন্দা শাখার সদস্যরা। সোমবার (১১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে নগরীর ছোট মির্জাপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিন জন হলো, সিলেট জেলার লামাগ্রামের আব্দুল বারেকের ছেলে মো: জমির উদ্দিন, বাগেরহাট জেলার কচুয়া উপজেলার মাদারতলা গ্রামের মো: সাঈদ ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ইসলামাবাদ এলাকার মো: ইসলাম মিয়ার ছেলে মো: সানি আহম্মেদ।

নগর গোয়েন্দা শাখার ডিসি বিএম নুরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুপুর দেড়টার দিকে মির্জাপুর এলাকায় আসামি সাঈদের ভাড়া করা বাসায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। জিজ্ঞাসাবাদ করা হলে জানায় তাদের কাছে জাল নোট আছে। একপর্যায়ে তারা টাকাটা বের করে দেয়।

তিনি আরও বলেন, জাল নোট ব্যবসার মূল হোতা হচ্ছে মো: জমির উদ্দিন। তিনি ৩০ হাজার টাকায় এক লাখ জাল টাকা ক্রয় করেন। ভিড়ের মধ্যে মালামাল কিনতে গিয়ে মূলত টাকাটা ব্যবহার করা হয়। সামনে ঈদ। এটাকে সামনে রেখে এ চক্রটি মাথা চড়া দিয়ে উঠেছিল। সঠিক সময়ে সংবাদ জানতে পেরে তাদের আটক করা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে খুলনা থানায় ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধারায় মামলা করা হবে বলে তিনি এ প্রতিবেদককে জানিয়েছেন।

জাল নোটের ব্যবসায়ী মো: জমির বলেন, এক লাখ জাল টাকা ত্রিশ হাজার টাকায় কিনতে হয় তাকে। তিনি এ টাকাটা গোপালগঞ্জ এলাকার একজন ব্যবসায়ীর নিকট থেকে ক্রয় করেছেন। শনিবার ওই ব্যবসায়ীকে বিকাশের মাধ্যমে ত্রিশ হাজার টাকা প্রেরণ করলে রোববার এ টাকাটা খুলনায় এক ব্যক্তির মাধমে পাঠিয়ে দেন তিনি। জাল নোটের কারবার তিনি চার বছর ধরে করছেন। এর আগে একবার এ ব্যবসা করতে গিয়ে তিনি পুলিশে কাছে আটক হন। খুলনায় গত দু’বছর আগে সাঈদ নামে এক ব্যক্তির সাথে তার পরিচয় হয়। তার বাসায় থেকে এ ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন বলে তিনি আরও জানান।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!