খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি
জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

খুলনা জেনারেল হাসপাতালে করোনা ইউনিট চালু

নিজস্ব প্রতিবেদক

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: ইকবাল হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ থেকে অনলাইনে অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, খুলনা জেনারেল হাসপাতাল আজ থেকে করোনা ডেডিকেটেড হাসপাতাল রূপে কার্যক্রম শুরু করেছে। গতকাল থেকে খুলনা মেডিকেল কলেজ কেন্দ্রে পুনরায় করোনার ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে কেবল ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। বর্তমানে মজুদ টিকার ডোজে জেলার ১৬ হাজার চারশত জনকে ভ্যাকসিন দেওয়া যাবে।

জেলা সমাজসেবা দপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন বলেন, সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচি হিসেবে বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধীভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির আওতায় জেলায় এক লাখ ৪৫ হাজার ২৭ জন উপকারভোগী রয়েছেন। যাদের সকলেই এখন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভাতার অর্থ পাচ্ছেন।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন নতুন রাস্তা থেকে সোনাডাঙ্গা পর্যন্ত রাস্তা দ্রুত মেরামত বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া বর্ষা মৌসুমে উপকূলীয় বেড়িবাঁধ রক্ষণাবেক্ষণে আরও যত্নশীল হতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিদের্শনা দেন। তিনি সরকারি সকল দপ্তরকে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী সভায় বিগত মাসের উন্নয়ন সমন্বয় সভার কার্যবিবরণী উপস্থাপন করেন। সভায় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা জুমে যুক্ত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!