খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে গ্রেপ্তার

খুলনা মহানগরীর পানির অভাব নিরসনের আহ্বান নাগরিক সমাজের

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর ওয়াসার পানি সরবরাহের উপর নির্ভরশীল বিভিন্ন এলাকায় পানির হাহাকার নিরসনের আহ্বান জানিয়েছেন খুলনা নাগরিক সমাজের নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্র তথা জনগণের বিপুল অংকের অর্থ খরচ করে ওয়াসা একটি বড় প্রকল্প বাস্তবায়ন করলেও নগরবাসীর পানির চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। শুরুতেই বিভিন্ন মহল থেকে প্রকল্পটি ব্যর্থ হওয়ার আশংকার কথা বলার চেষ্টা করা হলেও ওয়াসা কর্তৃপক্ষ তাতে কর্ণপাত না করে প্রকল্পটি বাস্তবায়ন করেছে।

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় নগরীতে আজ পানির অভাবে হাহাকার চলছে। কর্তৃপক্ষ মিটার বসিয়ে পানির চার্জ কয়েক দফা বাড়িয়ে তা পরিশোধে গ্রাহকদের বাধ্য করছে। কিন্তু সেবা নিশ্চিত না করেই চড়া হারে সেবামূল্য গ্রহণ করছে। যা রীতিমত প্রহসন।

অন্যদিকে ওয়াসা প্রয়োজনীয় পানি সরবরাহ করতে ব্যর্থ হওয়ায় মানুষ গভীর নলকূপ বসানোর দিকে ঝুঁকছে। ফলশ্রুতিতে ভূগর্ভস্থ পানি ব্যবহারের উপর চাপ বাড়লে পরিবেশের বিপর্যয়, এমনকি ভূমিধসের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। নেতৃবৃন্দ নগরবাসীর পানির সংকট সমাধানে পরিকল্পিতভাবে বাস্তবভিত্তিক স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণের পদক্ষেপের আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন সংগঠনের পক্ষে আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডঃ আ ফ ম মহসীন, সদস্য সচিব অ্যাডঃ মোঃ বাবুল হাওলাদার।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!