খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় তিন শিশু নিহত, আহত দুই
  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

মওদুদ আহমেদ’র মৃত্যুতে দেশ একজন প্রবীন আইনের শিক্ষককে হারিয়েছে : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, দেশ থেকে বাকশাল ও এক দলীয় শাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার পাশে থেকে বিএনপির প্রতিষ্ঠায় অনন্য ভুমিকা পালনকারী ব্যারিষ্টার মওদুদ আহমেদ দেশে স্বাধীন বিচার বিভাগ প্রতিষ্ঠায় সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবদানের বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করেছেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ১১টায় দলীয় পতাকা অর্ধনিমিত্ত করন, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ এবং শোকসভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

সভায় সভাপতির বক্তৃতায় মঞ্জু আরো বলেন, একজন দক্ষ আইন প্রনেতা ব্যারিষ্টার মওদুদ আহম্মেদ বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে আইনের শাসন ও মন্ত্রী পরিষদ শাসিত সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনে দেশনেত্রীকে সহয়তা করে দেশকে গণতান্ত্রিক ব্যবস্থার উপর শক্ত ভিত্তিতে দাড় করাতে সক্ষম হয়েছিলেন। স্বাধীন বিচার বিভাগ প্রতিষ্ঠাসহ অনেক গণমুখী আইন প্রনয়নে তিনি কাজ করেছেন। একজন সাচ্চা জাতীয়তাবাদী নেতা মওদুদ আহম্মেদ জীবনের শেষ দিন পর্যন্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পূণঃরোদ্ধার আন্দোলনে বিশ্বস্থতার সাথে দায়িত্ব পালন করেছেন। ফ্যাসিষ্ট সরকারের দেয়া মিথ্যা মামলায় কারাগারে আটক দেশনেত্রী বেগম খালেদা জিয়ারসহ লাখো কর্মির মুক্তির জন্য আইনী লড়াই করেছেন দীর্ঘকাল। বিরামহীন ন্যায় বিচার ও সুশাসনের জন্য সব সময় সেচ্চার ছিলেন তিনি। তার মৃত্যুতে দেশ একজন প্রবীন আইনের শিক্ষককে হারালো, বিএনপির হারালো একজন রাজনীতিবীদ ও পার্লামেন্টরীয়ানকে।

সভায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন মহানগর বিএনপি সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, ডা. গাজী আব্দুল হক, শেখ মোশারফ হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল গর্ফ্ফা অনুষ্ঠান পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ।

সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপত চেয়ারম্যান তারেক রহমান, মেজর জেনারেল (অবঃ) রুহুল আমিন, রেজভী আহমেদ ও অরিফুজ্জামান অপুর স্ত্রীর সুস্থতা কামনা করা হয়। এছাড়া সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেন ও বিএনপি নেতা হারুন অর রশিদ এর আত্মার মাগফেরাত কমনা ও বিশেষ দোয়া করা হয়।

সভায় উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, শেখ আব্দুর রশিদ, আব্দুর রকিব মল্লিক, সিরাজুল হক নান্নু, আশরাফুল আলম নান্নু, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, জালু মিয়া, শেখ সাদী, শাহিনুল ইসলাম পাখি, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ হোসেন তোতন, মুর্শিদ কামাল, হাসানুর রশিদ মিরাজ, নাজমুস সাকিব পিন্টু, নিয়াজ আহমেদ তুহিন, শরিফুল ইসলাম বাবু, আবু সাঈদ শেখ, ম শ আলম, নাজির উদ্দিন আহমেদ নান্নু, হাফিজুর রহমান মনি, কাজী আব্দুল লতিফ, শেখ জামিরুল ইসলাম, আবুল কালাম শিকদার, আফসার উদ্দিন মাস্টার, ইশহাক তালুকদার, শাহাবুদ্দিন মন্টু, কাজী মাহবুবুল হক, শামসুর রহমান, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, মোস্তফা কামাল, আসলাম হোসেন, ইমতিয়াজ আলম বাবু, তৌহিদুল ইসলাম খোকন, শরীফুল আনাম, শামসুল বারী পান্না, কাজী মাহমুদ আলী, সাইমুন ইসলাম রাজ্জাক, আরমান হোসেন, এনামুল হক সজল, মাজেদা খাতুন, হেমায়েত হোসেন, তানভিরুল আযম রুম্মান, মাহবুব হোসেন, কাজী ফজলুল কবির টিটু, জাহিদুর রহমান রিপন, ইকবাল হোসেন, সাকিল আহমেদ, শাহাবুদ্দিন, লিটু পাটোয়ারী, শামীম আশরাফ, কবির হোসেন, হেদায়েত হোসেন হেদু, সাইফুল মল্লিক, ইব্রাহিম হাওলাদার, আব্দুল হালিম, ইউসুফ আলী, জলিল হাওলাদার, কাল্লু কোরইশি, মনিরুজ্জামান মনি প্রমুখ। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!