খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

চট্টগ্রামে চেয়ারম্যান আমজাদ হত্যায় ১০ জনের মৃত্যুদন্ড, ৫ জনের যাবজ্জীবন

গেজেট ডেস্ক

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ২১ বছর আগে চাঞ্চল্যকর চেয়ারম্যান আমজাদ হত্যা মামলায় ১০ জনের ফাঁসি ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় চারজনকে বেকসুর খালাস দেয়া হয়। রোবরার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সদর ইউপি চেয়ারম্যান নেজামুদ্দিনসহ ১০ জন আদালতে উপস্থিত ছিল।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন মানিক, তারেক, ফ্রোক আহমদ, বসির আহমেদ, ইদ্রীস, জাহেদ, রাসেদ, নাসিরউদ্দিন ও জসিমউদ্দিন। এদের সবার বাড়ি সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া এলাকায়। খালাসপ্রাপ্তরা হলো- আবু তাহের, আবদুল মালেক, খায়ের আহমেদ, মোকস্তাক আহমেদ। বাদীপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ রায়ে আমজাদ হোসেনের স্ত্রী সন্তুষ্ট প্রকাশ করে মামলার বাদী সৈয়দা রওশন আক্তার বলেন, ২১ বছর ধরে অপেক্ষা করেছি। আমি আর কিছু চাই না। আসামিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি হওয়ায় আমি খুশি।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ৩ অক্টোবর সাতকানিয়া মির্জারখিল দরবার শরিফের সামনে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এর পরই নিহতের স্ত্রী সৈয়দা রওশন আক্তার বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ ২১ বছর শুনানি শেষে আজ আদালত এর রায় দিয়েছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!