খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

খুলনায় তিন দিনে তাপমাত্রা কমেছে ৩.৮ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক

দেশ থেকে মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। শীতের প্রভাব পড়েছে, তাপমাত্রাও কমছে। এরই মধ্যে খুলনায় গেল ৩ দিনের ব্যবধানে ৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী তিন দিন তাপমাত্রা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ সময় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে আসতে পারে।

বুধবার (২৫ নভেম্বর) খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এরমধ্যে সবচেয়ে সোমবার (২৩ নভেম্বর) ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। আবহাওয়ার পূর্বাভাষে বলা হয়েছে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার খুলনাতে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গত সোমবার সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রোববার (২২ নভেম্বর) সর্বনিম্ন ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। চুয়াডাঙায় তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বুধবার সন্ধ্যায় মুঠোফোনে খুলনা গেজেটকে বলেন, খুলনার বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমে শীত অনুভূত হচ্ছে। আরও তিন-চার দিন তাপমাত্রা কমা অব্যাহত থাকবে। এ সময় আকাশ মেঘাচ্ছন থাকবে, সঙ্গে কুয়াশা ও মৃদু বাতাস বয়তে পারে।

তিনি আরও জানান, আগামী রোববার সকালে সূর্যের তেজ ততটা না থাকলেও বিকেলের দিকে সূর্য কিছুটা উঁকি দিতে পারে। এ সময়ে সর্বনিম্ন তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে আসতে পারে। এরমধ্যে মূলত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল চুয়াডাঙ্গা ও যশোরে তাপমাত্রা কমতে থাকবে।

 

খুলনা গেজেট / এআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!