খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৪৮
  সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেপ্তর
  জুলাই-আগস্ট গণহত্যায় আনিসুল হক-সালমান এফ রহমানসহ ১৪ জনকে ট্রাইব্যুনাল মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে, ১৮ নভেম্বর হাজির করার নির্দেশ

পাকিস্তান ক্রিকেটের নতুন অধিনায়ক রিজওয়ান

ক্রীড়া প্রতিবেদক

গুঞ্জনটা চালু ছিল অনেকটা আগে থেকেই। সেটাই শেষ পর্যন্ত হয়েছে সত্যি। সাদা বলের দুই ফরম্যাট ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে পাকিস্তানের নতুন অধিনায়ক করা হয়েছে উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। সাম্প্রতিক পারফর্ম বিবেচনায় তাকেই আগামী দিনের জন্য বেছে নিয়েছে দলটি। পাকিস্তানের অস্ট্রেলিয়া সফর দিয়েই শুরু হচ্ছে রিজওয়ানের অধিনায়ক পর্ব।

এই ঘোষণার মধ্য দিয়েই এক দীর্ঘ নাটকীয় পর্ব শেষ হলো পাকিস্তান ক্রিকেটে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর সেসময়ের বোর্ড সভাপতি জাকা আশরাফের চাপে তিন ফরম্যাটের নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। পরে টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয় শাহীন শাহ আফ্রিদিকে। যদিও এক সিরিজ পরই শাহীনকে সরিয়ে দেওয়া হয়। সাদা বলে আবারও দায়িত্ব দেওয়া হয় বাবরকে। এই সিদ্ধান্ত এসেছিল নতুন বোর্ড সভাপতি মহসিন নাকভি।

বাবরের নেতৃত্বে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হয়েছে পাকিস্তানের। যুক্তরাষ্ট্রের কাছে হেরে বিশ্বকাপের সুপার এইটের আগে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। ব্যাট হাতে বাবরের ছন্দে না থাকার কারণেই আবারও প্রশ্ন উঠতে শুরু করে। তীব্র সমালোচনার মুখে কিছুদিন আগে অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। বাদ পড়েন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে।

এরপর থেকেই শুরু হয় রিজওয়ান কেন্দ্রিক গুঞ্জন। ফর্মে থাকা এই উইকেটরক্ষক ব্যাটারকেই নতুন অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে পিসিবি। নিজেদের এক্স অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছে তারা। আর রিজওয়ানের ডেপুটি হিসেবে ঘোষণা করা হয়েছে সালমান আলী আঘার নাম।

এদিকে, কেন্দ্রীয় চুক্তির তালিকাও প্রকাশ করেছে পিসিবি। সেখানে জায়গা হয়েছে ২৫জনের। এটি কার্যকর হবে ১ জুলাই থেকে। প্রথমবারের মতো এই চুক্তির প্রস্তাব পেয়েছেন খুররাম শাহজাদ, মোহাম্ম আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আলী, মোহাম্মদ ইরফান খান ও উসামা খান। তারা সবাই ডি ক্যাটাগরিতে স্থান পেয়েছেন। বোর্ডের সঙ্গে ঝামেলায় চুক্তি থেকে বাদ পড়েছেন ফখর জামান।

আসন্ন নভেম্বরে অস্ট্রেলিয়া এবং জিম্বাবুয়ে সফরে যাচ্ছে পাকিস্তানের সাদা বলের দল। অস্ট্রেলিয়া সফরের দুই স্কোয়াডে আছেন রিজওয়ান। জিম্বাবুয়েতে ওয়ানডে দলে থাকলেও নেই টি-টোয়েন্টি স্কোয়াডে।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!