খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  জুলাই-আগস্ট গণহত্যা নিয়ে আজ ফের বসবে ট্রাইব্যুনাল, বেশ কয়েকটি আবেদন করবে প্রসিকিউশন
  মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গ্রেপ্তার ৬

নাগরিক সেবা কমিটিকে জামায়াতের হিন্দু কমিটি নামে প্রচার করা হচ্ছে : জামায়াত

গেজেট ডেস্ক

রংপুরের পীরগাছায় অমুসলিমদের নিয়ে কমিটি গঠন করা নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে জামায়াত বলছে, রাজনৈতিক কার্যক্রম পরিচালনার জন্য অমুসলিমদের নিয়ে কোনো কমিটি করা হয়নি। তবে সেবামূলক কার্যক্রম পরিচালনার জন্য ‘নাগরিক সেবা কমিটি’ গঠন করা হয়েছে। এ বিষয়টি মিডিয়ায় ভুলভাবে এসেছে বলেও দাবি দলটির।

পীরগাছা উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা মোস্তাক আহমদ বলেন, জামায়াত মূলত অমুসলিমদের নিয়ে কিছু সেবামূলক কাজ করে। তারই প্রেক্ষিতে সেদিন সদর ইউনিয়ন জামায়াতের উদ্যোগে হিন্দু ভাইদের নিয়ে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়। এখানে অমুসলিম ভাইদের বিভিন্ন সেবা দিতে ‘নাগরিক সেবা কমিটি গঠন’ করা হয়েছে। কিন্তু মিডিয়ায় এটি ভুলভাবে এসেছে।

তিনি জানান, সদর ইউনিয়নের এই নাগরিক কমিটিতে মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ভবেশ চন্দ্র বর্মণ সভাপতি ও ওষুধ ব্যবসায়ী বিজন চন্দ্র দাস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এ ছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি পদে দেবী চৌধুরানী ডিগ্রি কলেজের প্রদর্শক তাপস চন্দ্র রায়, সহসম্পাদক কিসামত ঝিনিয়া সনাতন সংঘের সভাপতি সুধারঞ্জন বর্মণ ও অর্থ সম্পাদক দেউতি স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক প্রভাষ চন্দ্র বর্মণ।

বিষয়টি নিয়ে কমিটির সেক্রেটারি বিজন চন্দ্র দাস বলেন, জামায়াতের নেতারা অমুসলিমদের মাঝে সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য আমাদের একটি কমিটি করতে বলেছিল। যাতে আমাদের মাধ্যমে সবার সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারে। আমরা সেবামূলক কার্যক্রম পরিচালনার জন্য এ কমিটি করেছি। জামায়াতের রাজনীতি করা তো আলাদা কথা।

 

খুলনা গেজেট/এইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!