খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

খুলনা বিভাগের সাড়ে ৪ হাজার পূজামণ্ডপের নিরাপত্তায় ২৯ হাজার আনসার

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগের ১০ জেলার ৪ হাজার ৫৬২টি পূজামণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ২৯ হাজার ৩১২ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

আগামী ১৩ অক্টোবর (রোববার) পর্যন্ত মোট ছয়দিন তারা পূজামণ্ডপগুলোর নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করবেন। এরমধ্যে অধিক গুরত্বপূর্ণ পূজামণ্ডপে ৮ জন এবং গুরত্বপূর্ণ ও সাধারণ পূজামণ্ডপে ৬ জন করে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন থাকবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, খুলনা রেঞ্জ কার্যালয়ে আইন-শৃঙ্খলায় দায়িত্বপালনকারী আনসার ও ভিডিপি সদস্যদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা রেঞ্জের উপমহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী বলেন, হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা নিরাপদে উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশ অনুযায়ী খুলনা রেঞ্জের প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট খুলনা মো. মিনহাজ আরিফিন ।

আনসার কার্যালয় সূত্র জানায়, বিভাগের মধ্যে এবার খুলনা জেলায় ৮৬০টি পূজামণ্ডপে ৫ হাজার ৫৮৪ জন, বাগেরহাট জেলার ৫৯৭টি পূজামণ্ডপে ৩ হাজার ৮৮৮ জন, সাতক্ষীরা জেলায় ৫৫০টি পূজামণ্ডপে ৩ হাজার ৪৯৬ জন, যশোর জেলার ৬৫৩টি পূজামণ্ডপে ৪ হাজার ২১২ জন, ঝিনাইদহ জেলার ৪৩৮টি পূজামণ্ডপে ২ হাজার ৭৬৪ জন, মাগুরা জেলার ৫৬২টি পূজামণ্ডপে ৩ হাজার ৪৯৬ জন, নড়াইল জেলার ৫৩৪টি পূজামণ্ডপে ৩ হাজার ৪৫০ জন, কুষ্টিয়া জেলার ২২৬টি পূজামণ্ডপে ১ হাজার ৫১৬ জন, চুয়াডাঙ্গা জেলার ১০৪টি পূজামণ্ডপে ৬৬৪ জন, মেহেরপুর জেলার ৩৮টি পূজামণ্ডপে ২৪২ জনসহ মোট ২৯ হাজার ৩১২ জন আনসার ও ভিডিপি বাহিনীর সদস্য পূজামণ্ডপের আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জের উপমহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদী খুলনা বিভাগের প্রশাসন ও পুলিশ কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সব জেলা কমান্ড্যান্টের সঙ্গে দুর্গাপূজা মণ্ডপের নিরাপত্তা বিষয়ে সার্বক্ষণিক সমন্বয় করছেন।

উল্লেখ্য, খুলনা বিভাগের ১০টি জেলায় ২ হাজার ২৬৪টি দুর্গা পূজামণ্ডপে আইন শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অধিক গুরুত্বপূর্ণ পূজামণ্ডপে ৪ জন ও গুরুত্বপূর্ণ পূজামণ্ডপে ৩ জন করে ৭ হাজার ৬২৭ জন আনসার ও ভিডিপি সদস্য ৬ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!