খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  দুর্গাপূজার ছুটি বৃহস্পতিবার একদিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত

এলেন মেসি, ছিটকে গেলেন চার ফুটবলার; বড় ধাক্কা আর্জেন্টিনার

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ বাছাইপর্বের আসন্ন দুটি ম্যাচের জন্য গেল সপ্তাহে স্কোয়াড ঘোষণা করেছিল আর্জেন্টিনা। আলবিসেলেস্তে শিবিরে স্বস্তি ফিরিয়ে দলে ফেরেন দুই মাস চোটের কারণে মাঠের বাইরে থাকা লিওনেল মেসি। তবে এরই মাঝে একের পর এক চোটের হানা যেন ঘুম কেড়ে নিচ্ছে লিওনেল স্কালোনির।

ইতোমধ্যে স্কোয়াডে থাকা চার আর্জেন্টাইন ফুটবলার চোটের কারণে ছিটকে গেছেন। আসন্ন বাছাইপর্বের লড়াইয়ের আগে যা বড় ধাক্কা হতে পারে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের জন্য।

আর্জেন্টিনার চোট মড়কের শুরুটা হয়েছিল ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেসকে দিয়ে। গত ২ অক্টোবর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চোট পেয়েছিলেন তিনি। জুভেন্তাসের হয়ে তিনি খেলতে নেমেছিলেন আরবি লাইপজিগের বিপক্ষে। ম্যাচের দশম মিনিটেই পায়ে অস্বস্তি বোধ করেন। পরবর্তীতে প্রাথমিক চিকিৎসার পর তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। তার ইনজুরিতে পড়ার কথা পরে নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবও। লোয়ার গ্রেড ইনজুরিতে পড়েছেন নিকো। যার কারণে আর্জেন্টিনার আসন্ন দুই ম্যাচে তিনি থাকছেন না।

পরে চোটের তালিকায় যুক্ত হন পাওলো দিবালা। সোশ্যাল মিডিয়ায় এক ঘোষণার মাধ্যমে দিবালার ইনজুরি এবং দল থেকে তার বাদ পড়ার কথা নিশ্চিত করে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন। তবে দিবালার এই ইনজুরি একেবারেই দুর্ভাগ্যের বিষয়। বাকি সবার মতো ম্যাচে না বরং নিজের ক্লাব রোমায় অনুশীলন করতে গিয়েই মাংসপেশীর ইনজুরিতে পড়েছন তিনি। যে কারণে ভেনেজুয়েলা এবং বলিভিয়ার বিপক্ষে ম্যাচও খেলা হচ্ছে না তার।

অন্যদিকে হ্যামস্ট্রিং চোটে ছিটকে গেছেন মার্কোস আকুনিয়া। রিভার প্লেট ফুলব্যাকের জায়গায় দলে ডাক পেয়েছেন হুলিও সোলের। প্রথমবারের মতো আর্জেন্টিনা স্কোয়াডে জায়গা মিলেছে ১৯ বছর বয়সী এই ডিফেন্ডারের।

সর্বশেষ ইনজুরির তালিকায় যুক্ত হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড আলেহান্দ্রো গারনাচো। অ্যাস্টন ভিলার বিপক্ষে শেষ ম্যাচের পরই চোট পেয়েছিলেন গারনাচো। জানা গেছে, বাম হাঁটুতে চোটে পড়েছেন তিনি। ফলে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচে তাকেও পাচ্ছে না দল।

অক্টোবর উইন্ডোতে দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বাছাইপর্বের দুই ম্যাচে আগামী ১১ অক্টোবর তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা এবং ১৬ অক্টোবর মেসির দল বলিভিয়ার মুখোমুখি হবে। এর আগে সেপ্টেম্বর উইন্ডোতে খেলা দুই ম্যাচের একটিতে (কলম্বিয়ার বিপক্ষে) পরাজিত হয় আলবিসেলেস্তে বাহিনী। যা চলতি বছরে তাদের প্রথম হার। নিজেদের পুরনো ছন্দে ফেরার লক্ষ্যে মাঠে নামার আগেই বড় হোঁচট খেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!