খুলনা, বাংলাদেশ | ১৭ আশ্বিন, ১৪৩১ | ২ অক্টোবর, ২০২৪

Breaking News

  সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুন, একই পরিবারের ৬ জনের মৃত্যু
  লেবাননে স্থল হামলা শুরু করেছে ইসরায়েল

খুলনার সাবেক এমপি সালাম মূর্শেদী ঢাকায় গ্রেপ্তার

গেজেট ডেস্ক

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তিনি খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য।

২০২২ সালে খুলনার ফুলতলা এলাকায় হামলা, আক্রমণ ও হত্যার অভিযোগে দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মতোই গা ঢাকা দিয়েছিলেন আব্দুস সালাম মুর্শেদী। আব্দুস সালাম মুর্শেদী জাতীয় দলের সাবেক ফুটবলার ছিলেন।

আব্দুস সালাম মুর্শেদী খুলনা-৪ (তেরখাদা-দিঘলিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে তিনবার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।

২০১৮ সালের আগস্টে খুলনা-৪ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হন তিনি। এরপর ২০১৮ ও ২০২৪ এ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের সংসদ-সদস্য হন মুর্শেদী। জীবনের বাঁক বদলে নানা রূপে দেখা দিয়েছেন আব্দুস সালাম মুর্শেদী।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার পর বেকায়দায় পড়ে যান আওয়ামী লীগের এমপি, মন্ত্রী ও নেতাকর্মীরা। তখন চাপের মুখে পড়ে ৮ আগস্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেন সালাম মুর্শেদী।

তিনি বাফুফের সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন ২০০৮ সাল থেকে। সভাপতির পর সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ সিনিয়র সহ-সভাপতি ছাড়াও সালাম মুর্শেদী বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধানও ছিলেন। এই দুটি পদ থেকেও তিনি পদত্যাগ করেন।

এর আগে আব্দুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এ জরিমানা করা হয় তাকে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!