খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

ভারতবধের মিশনে আজ মাঠে নামছে শান্ত বাহিনী

ক্রীড়া প্রতিবেদক

সাদা পোশাকে বেশ ভালো সময় কাটাচ্ছে বাংলাদেশ। যদিও ধারাবাহিক নয়, তবে অর্জনের পাল্লাও কম নয়। মাউন্ট মঙ্গানুই টেস্ট জয় থেকে রাওয়ালপিন্ডিতে ঘরের মাঠে পাকিস্তানকে ধবলধোলাই, সবই ঘটেছে প্রথমবার। এবার প্রথমবারের মতো টেস্টে ‘ভারতকে হারানোর’ মিশনে টাইগাররা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে কিছুদিন ধরেই ভারতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচে আজ (বৃহস্পতিবার) মাঠে নামবে তারা। চেন্নাইয়ের এম চিদারম্বর স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ১০টায়।

টেস্ট মর্যাদা পাওয়ার পর প্রথম প্রতিপক্ষ হিসেবে ভারতের বিপক্ষেই টেস্ট খেলে বাংলাদেশ। ২০০০ সালে ঢাকায় মুখোমুখি হয় দুই দল। এরপর থেকে গত দুই যুগে টেস্টে দুই দলের দেখা হয় আর মাত্র ১২ বার। যার নয়বারই ঘরের মাঠে।

প্রতিবেশী দেশ হলেও বাংলাদেশকে ভারতে টেস্ট খেলতে প্রায় দেড়যুগ অপেক্ষা করতে হয়েছে৷ ২০১৭ সালে প্রথমবার ভারতের মাটিতে সাদা পোষাকে নামেন টাইগাররা। সেবার খেলেন একটা মাত্র ম্যাচ। এরপর ২০১৯ সালেও ভারতে আমন্ত্রণ পায় বাংলাদেশ।

সেবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে দুই দল। যেই সফরে ছিল গোলাপি বলের দিবা-রাত্রি টেস্টও। তবে সেই শেষ। অতঃপর তৃতীয়বার বাংলাদেশ যখন ভারতের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে, ততদিনে পেরিয়ে গেছে আরো ৫ বছর।

ভারতের বিপক্ষে বাংলাদেশের পরিসংখ্যানটা অবশ্য ভুলে থাকার মতোই, ১৩ ম্যাচে ১১ হার। বাকি দুই ম্যাচ ড্র। যদিও তা ঘরের মাঠে। সব মিলিয়ে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ভারত এখনো অপরাজিত। তবে এবার এই ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে চায় বাংলাদেশ।

তবে প্রতিপক্ষ ভারত যেমন বড় দল, তেমনি মাথা ব্যথার কারণ চেন্নাইয়ের লাল উইকেট। ভিন্ন এই উইকেটে প্রথমবার খেলতে যাচ্ছে বাংলাদেশ। তবে এতসব ভেবে আগেই ভয় পেতে চাননা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ পূর্বক সংবাদ সম্মেলনে বুধবার তিনি বলেন, ‘আমরা কন্ডিশন এবং প্রতিপক্ষ নিয়ে ভাবছি না। আমরা শুধু নিজেদের নিয়েই ভাবছি। নিজেদের পরিকল্পনা কাজে লাগাতে পারলে ম্যাচটা ভালো হবে।’

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!