খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  গাজীপুরের জিরানিতে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
  রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক শুরু আজ
  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

কোটা সংস্কারের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

গেজেট ডেস্ক

কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। অবরোধের ফলে সড়কের দুই পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

আজ শনিবার (৬ জুলাই) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। অবরোধ চলাকালে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

এ সময় বৃষ্টি উপেক্ষা করে অবরোধ চালিয়ে যান শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন।
জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনসংলগ্ন বটতলা থেকে পদযাত্রা শুরু করেন শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসের প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক দিয়ে ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে আবারও প্রধান ফটকে আসেন।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ফটকসংলগ্ন মহাসড়কে বসে পড়েন। এতে দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বৃষ্টি শুরু হলেও শিক্ষার্থীরা অবরোধ চলমান রাখেন। প্রায় আধা ঘণ্টা অবরোধের পর সড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচিতে ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘সারা বাংলায় খবর দে, কোটাপ্রথার কবর দে’ ‘মেধাবীদের কান্না, আর না আর না’সহ বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীরা বলেন, সরকারি চাকরিতে বর্তমান কোটা পদ্ধতির ফলে মেধাবী শিক্ষার্থীরা বঞ্চিত ও বৈষম্যের শিকার হচ্ছেন। চাকরির ক্ষেত্রে ৫৬ শতাংশ কোটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এই কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার চাই। সারা দেশের ছাত্রসমাজ মাঠে নেমেছে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!