খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প
মা দিবসে মেয়ের সফলতায় মুগ্ধ নাহিদ পারভীন

চিকিৎসক হয়ে মানুষের সেবা করা ফারাহ আহমদ’র স্বপ্ন

আয়শা আক্তার জ্যোতি

শিক্ষা জীবনের প্রথম দশ বছরের ফলাফল হাতে পেয়েছি আলহামদুলিল্লাহ। আমার প্রতিদিনের কষ্ট সফল হয়েছে। রেজাল্টের আগে একটু নার্ভাস ছিলাম কিন্তু রেজাল্ট পাওয়ায় পরে অনেক ভালো লাগছে। আমার এই সফলতা তো শুধু আমার একার না আমার বাবা, মা, ভাইয়া এবং যাদের কথা উল্লেখ না করলেই নয় তারা হলেন আমার শিক্ষকরা। তাদের প্রত্যেকের অবদান এবং আমার অক্লান্ত পরিশ্রমের ফল হলো আমার এই ফলাফল। আমার ফলাফলে পরিবার, আত্মীয়-স্বজন অনেক খুশি।

এমনটাই খুলনা গেজেটকে বলছিলেন এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সব বিষয়ে জিপিএ ৫ পাওয়া ফারাহ আহমদ। রোববার (১২ মে) সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

বাংলাদেশ নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ শিক্ষার্থী ফারাহ আহমদ বলেন, ভবিষ্যতে একজন ভালো ডাক্তার হয়ে গরীব দুঃখি মানুষের সেবা করে দেশ এবং দশের পাশে থাকার ইচ্ছা রয়েছে। এ জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন ফারাহ আহমদ।

ফারাহ আহমদ খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক গাজী আলাউদ্দিন আহমদ এবং বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার নাহিদ পারভীন দম্পতির কন্যা। এই দম্পতির ‌ছে‌লে নাভিদ আহমদ বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে অধ‌্যয়নরত।

বিশ্ব মা দিবস মেয়ের সফলতায় আবেগাপ্লুত ফারাহ আহমদ এর মা খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার না‌হিদ পারভীন। তিনি বলেন, মা দিবসে আমার মেয়ের এমন একটা সফলতায় আলহামদুলিল্লাহ অনেক ভালো লাগছে। প্রতিটা মা’ই চাই তাদের সন্তান ভালো মানুষ হোক। আমার চাওয়াও তার ব্যতিক্রম নয়। আমি চাই আমার ফারাহ প্রথমে মানুষের মতো মানুষ হোক। ফারাহ আগে পরিপূর্ণ মানুষ হোক। ফারাহ’র স্বপ্ন সে ডাক্তার হবে। সে ছোটবেলা থেকেই বলতো আমি ডাক্তার ফারাহ। আল্লাহ চাইলে সবার দোয়ায় নিশ্চয়ই আমার ফারাহ ডাক্তার হবে। আমি চাই আমার ফারাহকে সবাই একজন ভালো মানুষ হিসেবে এক নামে চিনুক।

তিনি আরো বলেন, আজকে আমাদের কলিগদের অনেকের ছেলেমেয়ের রেজাল্ট দিয়েছে। তারা সবাই খুব ভালো রেজাল্ট করেছে, তারমধ্যে ফারাহ রেজাল্ট ভালো। মা দিবসে এমন একটা গিফট ছেলে-মেয়েদের কাছ থেকে পেয়ে খুবই ভালো লাগছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক গাজী আলাউদ্দিন আহমদ বলেন, আলহামদুলিল্লাহ, মেয়ের সফলতার মাঝেই আমাদের সফলতা। সে ভবিষ্যতে আরও ভালো করুক সেই দোয়া করি। আল্লাহ তার স্বপ্ন পূরণ করবেন এটা আমাদের আশা। সকলের কাছে মেয়ের জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

খুলনা গেজেট/এএজে/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!