খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

খুলনায় ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা

গেজেট ডেস্ক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইজের সভাপতি এম আবদুল্লাহ বলেছেন, সরকার গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। নির্বাচন প্রথার দাফন কাফন সম্পন্ন করেছে। অপশাসন কায়েম করায় সারা বিশ্ব এই সরকারকে লালকার্ড দেখিয়েছে। দেশে পরিবর্তনের হাওয়া বইছে। চূড়ান্ত লড়াইয়ের মাধ্যমে জনগনের হারানো অধিকার ফিরিয়ে আনতে তিনি সকল পেশাজীবীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনা (এমইউজে)’র উদ্যোগে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বিএফইউজের সভাপতি এ আহবান জানান।

নগরীর হোটেল এ্যাম্বাসেডরের সেমিনার কক্ষে এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে ও সহ সভাপতি এহতেশামুল হক শাওনের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএফইউজের সাবেক সহ সভাপতি এডভোকেট ড. মো. জাকির হোসেন ও বর্তমান সহ সভাপতি মো. রাশিদুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন বিএফইউজের নির্বাহী সদস্য ও এমইউজের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আলাউদ্দিন।
কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করেন মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট এস এম শফিকুল আলম মনা, সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. গাজী আব্দুল হক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট গাজী আব্দুল বারী, মহানগর জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক নজিবুর রহমান, বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপির মহানগর সভাপতি এডভোকেট লতিফুর রহমান লাবু, মুসলিম লীগের মহানগর সাধারণ সম্পাদক এডভোকেট আক্তার জাহান রুকু। বক্তব্য দেন এমইউজের সিনিয়র সদস্য মো. এরশাদ আলী ও এম হেফজুর রহমান। পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফেজ আব্দুল্লাহ বিন আজাদ।

আলোচনা সভায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির অনুসন্ধানী সাংবাদিকতায় আঞ্চলিক সংবাদ ক্যাটাগরিতে একাধিকবার সম্মাননা পদক লাভ করায় এমইউজের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) হাসান হিমালয়, বিএফইউজের নির্বাহী সদস্য ও এমইউজের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আলাউদ্দিন এবং এমইউজের নির্বাহী সদস্য মুহাম্মদ নুরুজ্জামানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পরে একই স্থানে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সাবেক সভাপতি শেখ বেলালউদ্দিনের ১৮ তম শাহাদাতবার্ষীকী উপলক্ষে এক স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ইউনিয়নের সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইজের সভাপতি এম আবদুল্লাহ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইজের মহাসচিব নুরুল আমিন রোকন। স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই ও দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শেখ শামুসদ্দিন দোহা।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। স্মরণ সভা শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে সকাল সাড়ে ৮ টায় নগরীর রায়েরমহলস্থ শহীদ সাংবাদিক শেখ বেলাল উদ্দিনের কবর জিয়ারত করেন বিএফইজের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, সহ-সভাপতি রাশিদুল ইসলাম, নির্বাহী সদস্য ও এমইউজের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, মরহুমের ছোট ভাই ও দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শেখ শামুসদ্দিন দোহা, বোরহান উদ্দিন, কুতুব উদ্দিন রব্বানীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

খবর বিজ্ঞ‌প্তি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!