খুলনা, বাংলাদেশ | ২৯ আশ্বিন, ১৪৩১ | ১৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  বকেয়া বেতনের দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ
  বাড্ডা থানার আলামিন হত্যা : আনিসুল হকের ২ দিনের রিমান্ড মঞ্জুর
  ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলা, নিহত ৪

তেরখাদায় ৬ অতিথি পাখি পেল নতুন জীবন, শিকারির জেল-জরিমানা

তেরখাদা প্রতিনিধি

খুলনার তেরখাদার ভুতিয়ার বিল এলাকার শিকারির ফাঁদ থেকে রক্ষা পেয়ে নতুন জীবন পেল বিভিন্ন প্রজাতির ৬ টি অতিথি পাখি। বুধবার (১৯ অক্টোবর) তেরখাদা থানা পুলিশের সহায়তায় বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণের দপ্তরের একটি টিমের নেতৃত্বে উপজেলার ভুতিয়ার বিল এলাকায় অভিযান চালিয়ে ৬ টি অতিথি পাখিসহ এক শিকারীকে পাখি বিক্রয়কালে গ্রেপ্তার করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে ভুতিয়ার বিল এলাকা থেকে বিভিন্ন প্রজাতির অতিথি পাখিসহ এক জনকে আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামানের আদালতে হাজির করে উপজেলার আদালতপুর গ্রামের মৃত বাবন সরদারের পুত্র কাকা মিয়া কে ১০ হাজার টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় উদ্ধার অতিথি পাখিগুলোকে প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয় ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বন্যপ্রাণী সংরণের লক্ষ্যে এই অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন খুলনার বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা তনময় আচার্য, তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামানসহ পুলিশ সদস্যরা।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!