খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

খুলনা বিভাগে আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ৭৬১

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৬১ জনের। এর আগে বৃহস্পতিবার (০৫ আগস্ট ) বিভাগে ৩৪ জনের মৃত্যু এবং ৮১৭ জনের করোনা শনাক্ত হয়েছিল।

শুক্রবার (০৬ আগস্ট ) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে খুলনায় ৯ জন, ঝিনাইদহে ৬ জন, যশোরে ৫ জন, মেহেরপুরে ৪ জন, বাগেরহাট ও নড়াইলে একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৯০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৩৫৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৬ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৬৯০ জনের। মারা গেছেন ৬৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩২৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৭৬০ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৫৬৭ জন। মোট মারা গেছেন ৩৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৮৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৬৭ জনের। মোট মারা গেছেন ৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৯৯ জনের। মোট মারা গেছেন ৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৯৩ জন। মোট মারা গেছেন ২২৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১৯৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬১৮ জনের। মোট মারা গেছেন ৬০৮ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৯৬৭ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৬৭ জন। মোট মারা গেছেন ১৭২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৯৯ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪৯। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮৩ জন

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!