খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

‌‘নির্ধারিত সময়ে ময়লাপোতা-জিরোপয়েন্ট সড়কের কাজ শেষ করার তাগিদ’

নিজস্ব প্রতিবেদক

খুলনার ময়লাপোতা থেকে জিরোপয়েন্ট পর্যন্ত ৪ কিলোমিটার সড়কের কাজের মান সঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার তাগিদ দিয়েছেন খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ। বুধবার (২২ ডিসেম্বর) বিকালে নগরীর ময়লাপোতা মোড় হতে জিরো পয়েন্ট পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক (চার লেনে) উন্নীতকরণ প্রকল্পের কাজ সরজমিনে পরিদর্শন করে তিনি এ নির্দেশনা দেন।

এসময় উপস্থিত ছিলেন সওজ’র উপ-সহকারী প্রকৌশলী এইচ এম শোয়েব আলী, প্রকল্প ম্যানেজার ইঞ্জিনিয়ার আশরাফ হোসেন ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এসময় সওজ’র কর্মকর্তারা ময়লাপোতা মোড় থেকে জিরো পয়েন্ট পর্যন্ত ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার তাগিদ দেন।

ময়লাপোতা-চুকনগর-সাতক্ষীরা মহাসড়কের খুলনা শহরাংশের ৪ কিলোমিটার চার লেনে উন্নীতকরণ প্রকল্পটি ২০১৯ সালের ২৭ আগস্ট একনেকে অনুমোদন পায়। ডিপিপি অনুযায়ী প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৭০ দশমিক ২০ লক্ষ টাকা। চুক্তিমূল্য ৮০ কোটি ৭৯ লক্ষ টাকা।

২০২০ সালের ৮ এপ্রিল সেতু বাস্তবায়নকারী সংস্থা খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) আতাউর রহমান খান লিঃ এবং মাহবুব ব্রাদার্স প্রাঃ লিঃ (জেভি) নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে প্রকল্পটির কার্যাদেশ প্রাদান করে। গত ২০ মাসে প্রকল্পটির ৫৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বাকী ৪ মাসে প্রকল্পটির ৪৫ শতাংশ কাজ শেষ করতে হবে ঠিকাদার প্রতিষ্ঠানকে। প্রকল্পের মেয়াদ ২ বছর অর্থাৎ ২০২২ সালের ৭ এপ্রিলের মধ্যে চার লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজটি সম্পন্ন করতে হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!