খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ভালুকায় বালুবোঝাই ট্রাকে পরিবহনের ধাক্কায় বাসচালক নিহত
  চট্টগ্রামের সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১

২৪ ঘন্টায় মৃত্যুশূন্য সাতক্ষীরা, কমেছে সংক্রমণও

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এসময় ১১৭টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩ দশমিক ৪২ শতাংশ। তবে এসময় সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। এদিকে গত ২১ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছে মোট ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৬৮০ জন।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫৩ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৭ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। এ সময় ১১৭ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৫৭ টি নমুনা পরীক্ষা করে ২ জনের ও সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৬০ টি নমুনা পরীক্ষা করে আরো ২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩ দশমিক ৪২ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ১২ শতাংশ।

তিনি আরো বলেন, ২২ সেপ্টেম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৪০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫২০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ১৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২৩২ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৯ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ২২৩ জন। জেলায় ২২ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৮০ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এদিকে গত ২২ সেপ্টেম্বর পর্যন্ত সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৮৭ হাজার ৩১৩ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ১১ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘন্টায় জেলা সিনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৩ হাজার ৫৭৩জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৬ হাজার ৫২৮ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!