খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

 ১৭ স্বর্ণের বার ফেলে পালালেন মোটরসাইকেল আরোহী 

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ১৭টি স্বর্ণের বার( ৫কেজি ৪৭৮.৯৬গ্রাম) ফেলে পালালেন এক মোটরসাইকেল আরোহী। মঙ্গলবার (২২ আগস্ট) বিকাল ৫টার সময় উপজেলার পাথিলা এলাকা থেকে এ স্বর্ন উদ্ধার করেন মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সদস্যরা।
রাত সাড়ে নয়টায় মহেশপুর ব্যাটালিনের (৫৮ বিজিবি) দপ্তরে পরিচালক মাসুদ পারভেজ রানা প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর স্বর্ণ পাচারের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণার প্রেক্ষিতে বিজিবি মহাপরিচালক এবং রিজিয়ন কমান্ডারের দিক নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে একজন ব্যক্তি জীবননগর উপজেলার পাথিলা গ্রাম দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে যাবে। এমন তথ্য পেয়ে সেখানে এ্যাম্বুশ স্থাপন করে। বিকাল ৫টার দিকে ওই ব্যক্তি মোটরসাইকেল যোগে পাথিলার ঈদগাহ অতিক্রম করে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি’র টহল দল তার পিছু ধাওয়া করে মোটরসাইকেল আরোহী কোমরে জোরে টান দিলে কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহল দলের হাতে চলে আসে।উক্ত ব্যক্তি বেল্টটি রেখেই মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। এবং বেল্টের মধ্যে থেকে ৫কেজি ৪৭৮.৯৭ গ্রাম স্বর্ণ (১৭টি বার) জব্দ করা হয়। এর বাজার মূল্য ৪ কোটি ৭৪ লাখ ৮৮ হাজার ৭০০ টাকা।
তিনি আরও বলেন, অজ্ঞাত ব্যক্তিকে পলাতক আসামী করে জীবননগর থানায় মামলা দায়ের এবং জব্দ স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!