খুলনা, বাংলাদেশ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

১৫ আগস্ট ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায় : ইকবাল সোবহান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, যশোর

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ১৫ আগস্ট ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ ষড়যন্ত্রকারীরা। কিন্তু পরবর্তীতে তাদের সে স্বপ্ন বাস্তবায়ণ না হলেও বঙ্গবন্ধুর স্বপ্ন পর্যায়ক্রমে বাস্তবায়ন হতে চলেছে। তিনি আছেন বাংলার মানুষের হৃদয়ে।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার দুপুরে যশোর সাংবাদিক ইউনিয়ন আয়োজিত প্রেসক্লাব মিলনায়তনে “আমি মৃত্যু-চেয়ে বড়ো” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আদর্শে শানিত বাংলার আকাশ-বাতাস, জল-সমতল। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

আলোচনা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও টিভি ব্যক্তিত্ব মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, কোষাধ্যক্ষ দীপ আজাদ, সহ-সভাপতি মনোতোষ বসু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম-উদ-দৌলা, সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজেদ রহমান বকুল, বিএফইউজের যুগ্ম মহাসচিব সাকিরুল কবির রিটন, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিল্পব, উদীচীর ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবুর রহমান মজনু।

স্বাগত বক্তব্য দেন যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন। সভায় সভাপতিত্ব করেন জেইউজে’র সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।

সভার শুরুতে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বঙ্গবন্ধুকে নিয়ে কাব্য তথ্যচিত্র প্রদর্শন হয় ও ‘আমি মৃত্যু-চেয়ে বড়ো’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!