খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

১৪০ ভাষায় গান গেয়ে রেকর্ড গড়লেন এই নারী

বিনোদন ডেস্ক

কয়েকদিন আগেই এক কনসার্টে গান গেয়ে রেকর্ড গড়েছেন ভারতের কেরালার নারী সুচেথা সতীশ। গত বছরের ২৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে জলবায়ু বিষয়ক কনসার্ট হয়। সেখানে ১৪০ ভাষায় গান গেয়েছেন সুচেথা।

এতগুলো ভাষায় গান কেন গেয়েছেন, এ ব্যাপারে প্রশ্ন থাকতে পারে। তবে নিজের কৃতিত্ব দেখানোর জন্য নয়। মূলত সচেতনতা তৈরির জন্য শতাধিক ভাষায় গান করেছেন কেরালার ওই নারী। সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে কপ-২৮ সম্মেলনে জয়বায়ুবিষয়ক কনসার্টে জলবায়ু পরিবর্তনের ব্যাপারে ১৪০ ভাষার গানে সচেতনতা তুলে ধরেন সুচেথা।

এ ব্যাপারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে লেখা, দুবাইয়ে ভারতীয় কনস্যুলেটর অডিটোরিয়ামে জলবায়ু পরিবর্তনের ব্যাপারে সচেতনতা তৈরির জন্য ১৪০ ভাষায় গান গেয়ে রেকর্ড করেছেন সুচেথা। ১৪০ সংখ্যাটি নির্ধারণ করার পেছনের কারণ হচ্ছে, সম্মেলনে ১৪০ দেশ অংশ নিয়েছিল।

সংবাদমাধ্যম এনডিটিভির খবর, গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ডস গড়ার পর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এক পোস্টে সুচেথা লিখেছেন, ঈশ্বরের কৃপায় সবার সঙ্গে একটি আনন্দের খবর শেয়ার করছি। গত ২৪ নভেম্বর জলবায়ু কনসার্টে ৯ ঘণ্টায় ১৪০টি ভাষায় গান গেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছি আমি। সবাইকে শুভকামনা ও সাপোর্টের জন্য ধন্যবাদ।

সুচেথার পোস্টের নিচে এক নেটিজেন লিখেছেন, অভিনন্দন সুচেথা। অভাবনীয়। হাজারও মাইলের সফর শুরু হয় ছোট্ট একটি পদক্ষেপ দিয়ে। এ সফরের অংশ হতে পেরে গর্বিত আমি। দুর্দান্ত কাজ।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!