খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

গেজেট ডেস্ক

আগামী এপ্রিল ও মে মাসের মধ্যে হেলিকপ্টার পাচ্ছে পুলিশ বাহিনী। এ ছাড়া পুলিশের বার্ষিক প্যারেডের জন্য ঢাকার আশপাশে বড় পরিসরের মাঠ পেতে পারে এই বাহিনী। পুলিশ সপ্তাহের প্রথম দিন আজ মঙ্গলবার পুলিশ বাহিনীর সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত কল্যাণ প্যারেডের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেছেন বলে বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী সকালে রাজধানীর রাজারবাগে ছয় দিনব্যাপী ‘পুলিশ সপ্তাহ-২০২৪’-এর উদ্বোধন করেন। দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে কল্যাণ প্যারেডের বৈঠকে অংশ নেন তিনি।

বৈঠকে উপস্থিত পুলিশের এক কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আশপাশে ভবন নির্মাণ হওয়ায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠ ছোট হয়ে গেছে। বার্ষিক প্যারেডের জন্য আরও বড় মাঠ দরকার। সে জন্য তিনি ঢাকার আশপাশে বড় পরিসরে জায়গা দেখতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেন। যাতে এই জায়গায় স্বাচ্ছন্দ্যে পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠিত হতে পারে।

এ সময় পুলিশ বাহিনীর ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে ২০১৬ সালে গুলশানে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দুজন পুলিশ সদস্য নিহত হন। এ ছাড়া ২০২৩ সালের ২৮ অক্টোবর রাজনৈতিক কর্মসূচির নামে একজন পুলিশ সদস্যকে হত্যা করা হয়। এ সময় বহু পুলিশ সদস্য আহত হন। এসব পুলিশ সদস্যদের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

কল্যাণ প্যারেডে পুলিশ কনস্টেবল থেকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পর্যন্ত পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। বিভিন্ন জেলার পুলিশ কর্মকর্তারা ভার্চ্যুয়ালি যুক্ত হন। এ সময় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশ সদস্যদের উদ্দেশে বক্তব্য দেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!