খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  উল্লেখযোগ্য সহিংসতা হয়নি, ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি : সিইসি
  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

হরিণাকুন্ডুতে বাড়ি বাড়ি সেবা দিতে বিট পুলিশিং

হরিণাকুন্ডু প্রতিনিধি

‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার‘ শ্লোগানে ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি‘ অঙ্গিকার নিয়ে জনসাধারণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারাদেশে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।

মঙ্গলবার বিকেলে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে এ বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম)। পরে এ উপলক্ষে পৌরসভা প্রাঙ্গণে আয়োজিত এক সুধীসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তৃতা করেন। এতে জনপ্রতিনিধি, মিডিয়াকর্মী, রাজনীতিক, সমাজসেবকসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, ‘বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের নির্দেশনায় পুলিশ বাহিনীকে আরও জনমুখী করতে সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে এই বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। জনসাধারণ নয় পুলিশই সেবা নিয়ে মানুষের বাড়ি বাড়ি যাবে। এ লক্ষে গ্রামাঞ্চলে ইউনিয়ন, ওয়ার্ড এবং শহর এলাকার মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে প্রতিটি বিটে একজন করে উপ-পরিদর্শককে (এস আই) দায়িত্ব দেওয়া হয়েছে। তাকে একজন সহকারি উপ-পরিদর্শকসহ আরও দুজন সদস্য সহযোগিতা করবে। এর ফলে জনসাধারণ যেকোন সমস্যায় ঘরে বসে পুলিশি সেবা পাবে। এতে মানুষের থানামুখী হওয়ার প্রবনতা অনেকাংশে কমে যাবে।’

পুলিশ সুপার আরও বলেন, ‘এই বিট পুলিশিং কার্যক্রমের ফলে পুলিশ ও জনসাধারণের মাঝে সেতুবন্ধন তৈরি হবে। ফলে সমাজ থেকে মাদক নির্মুল, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন, মানবপাচার, ইভটিজিং, কিশোরগ্যাং প্রতিরোধ, বাল্যবিবাহ নিরোধ, সহ যেকোন অপরাধ দমন সহজ হবে।’ উপজেলার একটি পৌরসভা ও ৮ টি ইউনিয়নকে ১১ টি বিটে বিভক্ত করা হয়েছে বলেও তিনি জানান।

এ বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিণাকুন্ডু থানার পরিদর্শক (ওসি) মোঃ আব্দুর রহিম মোল্লা। এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন, পৌরমেয়র শাহিনুর রহমান রিন্টু প্রমূখ।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!