খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বছরব্যাপী অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত খুলনা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তীর বছরব্যাপী অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করবে খুলনা বিএনপি। শনিবার (২০ মার্চ) সকালে দলীয় কার্যালয়ে খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচির মধ্যদিয়ে এই কর্মসূচি শুরু হবে। কর্মসূচির মধ্যে থাকবে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মহান স্বাধীনতা ঘোষকের চিত্র প্রদর্শনী, শহীদ জিয়া ও মুক্তিযুদ্ধের রচনা প্রতিযোগিতা ও চিত্রাংকন, শিরোমনি, চুকনগর ও কপিলমুনির রণাঙ্গনের বিরোচিত এলাকায় অনুষ্ঠানের আয়োজন, বর্নাঢ্য র‌্যালী ও রক্তদান কর্মসূচি। বছরব্যাপী কর্মসূচি খুলনা জেলা ও মহানগর বিএনপি যৌথভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসূচি সফলে ৭টি উপ-কমিটি গঠণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বছরব্যাপী কর্মসূচি সফল করতে নেতাকর্মিদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়। সভায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে থাকবে সূর্যদ্বয়ের সাথে সাথে সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় গল্লামারী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, বিকেল সাড়ে ৩টায় দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী। সভায় বরেণ্য আইনবীদ বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। একই সাথে ৫ বারের সংসদ সদস্য হয়েও সংসদ ভবনের দক্ষিন প্লাজায় জানাযা অনুষ্ঠানের অনুমতি না দেয়ায় নিন্দা জ্ঞাপন করা হয়। সভায় বিএনপি ভাইস-চেয়ারম্যান মেজর জেনারেল রুহুল আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

এছাড়া সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও হিন্দু পল্লীর ঘর-বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপনসহ আলোচিত ইউপি সদস্য ও যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বাধীনের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করা হয়।

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন মহানগর বিএনপি সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, মীর কায়সেদ আলী, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এড. গোলাম মওলা, মেহেদী হাসান দিপু, মুজিবর রহমান, শেখ সাদী, নাজমুল হুদা সাগর, ডা. আকরামুজ্জামান, আবু সাঈদ শেখ, আব্দুর রহমান, এড. মশিউর রহমান নান্নু, মাজেদা খাতুন, শাকিল আহমেদ, হাবিবুর রহমান। সভায় উপস্থিত ছিলেন এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, শাহজালাল বাবলু, জালু মিয়া, ইকবাল হোসেন খোকন, শাহিনুল ইসলাম পাখি, ইউসুফ হারুন মজনু, বিপ্লবুর রহমান কুদ্দুস, হাসানুর রশিদ মিরাজ, মুজিবর রহমান ফয়েজ, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, এড. তৌহিদুর রহমান তুষার, কামরান হাসান, শরিফুল ইসলাম বাবু, এড. মফিজুর রহমান, ম শ আলম, মুন্নি জামান, অধ্যাপক মুন্সি শফিকুল ইসলাম, নাজির উদ্দিন আহমেদ নান্নু, শেখ জামিরুল ইসলাম, বদরুল আনাম খান, কাজী আব্দুল লতিফ, জহর মীর, এড. মোহাম্মদ আলী বাবু, তরিকুল্লাহ খান, হাসানউল্লাহ বুলবুল, আশরাফ হোসেন, মাহবুবুল হক, ইশহাক তালুকদার, আকরাম হোসেন খোকন, হাবিবুর রহমান বিশ্বাস, মেজবাহ উদ্দিন মিজু, রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন টারজান, মোস্তফা কামাল, ইমতিয়াজ আলম বাবু, শাহনাজ পারভীন, তৌহিদুল ইসলাম খোকন, মেহেদী হাসান সোহাগ, কাজী শাহনেওয়াজ নীরু, মাহমুদ আলম বাবু মোড়ল, আব্দুল আলিম, বাচ্চু মীর, নাসির খান, আলমগীর হোসেন, কাজী মাহমুদ আলী, লিটন খান,সাইমুন ইসলাম রাজ্জাক, সিরাজুল ইসলাম লিটন, সিদ্দিকুর রহমান, লিটু পাটোয়ারী, কবির হোসেন, ইকবাল হোসেন, ডা. ফারুক হোসেন, রোকেয়া ফারুক, মনিরুল ইসলাম, মুন্নি জামান, সাথী, চমন আরা প্রমুখ। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/এমএইচবি

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!