খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে খুলনাসহ দেশে ১০জনের প্রাণহানি
  ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে যাবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের
  ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে প‌রিণত হয়েছে, সমুদ্রবন্দরগু‌লোকে ০৩ (তিন) নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে

স্বাধীনতার সঠিক ইতিহাস লিপিবদ্ধ করার দাবি স ম বাবর আলীর

নিজস্ব প্রতিবেদক

সাবেক সংসদ সদস্য ও যুদ্ধকালীন মুজিববাহিনীর আঞ্চলিক কমান্ডার স ম বাবর আলী স্বাধীনতার সঠিক ইতিহাস ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা লিপিবদ্ধ করার জন্য সরকারের আন্তরিকতার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেছেন, সঠিক ইতিহাস ও মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা না থাকায় মুক্তিযুদ্ধের ঘটনাবলীতে মিথ্যাচার করা হচ্ছে। ফলে ইতিহাস বিকৃত হচ্ছে। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের কোনও ধরনের অনুষ্ঠানে সম্মানীত করা হচ্ছে না। মুক্তিযোদ্ধাদের সম্মানী পিয়নের বেতনের থেকেও কম বলে তিনি দু:খ করেন।

আজ দুপুরে স্থানীয় শান্তিধাম মোড়ে নাগরিক ঐক্য খুলনা মহানগরী শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। তিনি বলেন মিত্রবাহিনী যুদ্ধের পর চাইনিজ ও আমেরিকান অস্ত্র ভারতে পাচার করে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে সংসদে প্রশ্ন তুলেছিলাম। সেদিন যুদ্ধে সহযোগিতা করার জন্য আমরা ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। কিন্তু পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় আমরা মর্মাহত হয়েছি। ৯ম সেক্টরের শেষ দিককার কমান্ডার মেজর জয়নাল আবেদীন খান এবং আমাকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেয়ার প্রক্রিয়া চলছে। যা স্বাধীনতা প্রত্যাশি মানুষ ক্ষমা করবে না। তার জীবনের শেষ স্বপ্ন স্বাধীনতার রজত জয়ন্তী দেখে যাওয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর নাগরিক ঐক্যের আহবায়ক এ্যাড. ড. মো: জাকির হোসেন। সঞ্চালনা করেন নগর নাগরিক ঐক্যের সংগঠক ও সাংবাদিক এম এন আলী শিপলু। বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: আবু জাফর, নাগরকি ঐক্যের জেলার দায়িত্বশীল প্রফেসর এ মজিদ খান ও বীর মুক্তিযোদ্ধা অশোক কুমার দেবনাথ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আ ন ম মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। সভাপতির ভাষণে ড. জাকির হোসেন মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়ন এবং তাদের সম্মানী বৃদ্ধির দাবি করেন। বিজয় দিবসের চেতনা সমুন্বত রাখতে গণতান্ত্রিক অধিকার ও রাজনৈতিক স্বাধীনতার দাবি তোলেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল হাকিম তালুকদারকে সম্মাননা পদক প্রদান করা হয়। তার পক্ষ থেকে কন্যা সেলিনা আক্তার পদক গ্রহণ করেন। আব্দুল হাকিম তালুকদার ঝালকাঠির বাহিরদিয়ায় যুদ্ধে অংশ নেন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের মিষ্টিমুখ ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, স্থানীয় ব্যবসায়ী সেলিম রেজা বকুল বিজয় দিবসের আলোচনা সভায় নাগরিক ঐক্যে যোগদান করেন।

খুলনা গেজেট/কেএম

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!