খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

স্বল্প আয়ের মানুষের জন্য মানব সেবার মহতী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

খানজাহানআলী থানাধীন তেলিগাতী খানাবাড়ী এলাকার উদীয়মান কিছু শিক্ষিত তরুণ যুবকের উদ্যোগে গঠিত হয় মানবিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “মানব সেবা “। প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি এলাকার অসহায় ও দরিদ্র মানুষের জন্য বিভিন্ন মানবিক এবং সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় সংগঠনটি পবিত্র রমজান উপলক্ষে স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনায় এনে ন্যায্যমূল্যে বিভিন্ন প্রকার সবজি বিক্রয় কার্যক্রমের মহতী একটি উদ্যোগ গ্রহণ করে।

জানা যায়, সংগঠনটির একঝাক তরুণ সদস্য ভোরবেলা দৌলতপুর মহসিন রেলওয়ে পাইকারি কাঁচা বাজারের আড়ৎ থেকে কাঁচা মাল ক্রয় করে আনে। এরপর ক্রয়কৃত মূল্য রেখেই এলাকার স্বল্প ও নিন্ম আয়ের মানুষের মাঝে তা বিক্রয় শুরু করে। কম দামে বিভিন্ন ধরনের সবজি কিনতে পেরে স্বল্প ও নিম্ন আয়ের মানুষগুলো খুবই খুশী।

সম্প্রতি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এপ্রোচ সড়কের পকেটগেটস্থ খানাবাড়ী নারিকেল তলায় এ কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি মোঃ পারভেজ আলম ও সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনে সদস্য মোঃ সম্রাট কাজী, মোঃ শাহরিয়ার খান, মোঃ সবুজ কাজী, বেগ শিবলী, মোঃ শফিউদ্দিন শফি, মোঃ রাজু শেখ, মোঃ মেহেদী হাসান, মোঃ হাবিবুর রহমান, এস এম শফিকুল ইসলাম রানা, এনামুল হাসান, এস এম মাহমুদুন নবী, মোঃ বাহারুল ইসলাম, মোঃ আব্দুল আলিম, শেখ হোহেলসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য মানবিকে এ কার্যক্রমে স্বেচ্ছায় শ্রম দেওয়া সকল সদস্যই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মচারীবৃন্দ।

মানবিক এ কার্যক্রম উদ্বোধনকালে সংগঠনটির নেতৃৃবৃন্দ বলেন, আমাদের দেশের এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী পবিত্র রমজান মাস আসলেই নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিয়ে দেশের নিন্ম আয়ের মানুষদেরকে চরম কষ্টের মধ্যে ফেলে দেয়। তাই মানব সেবা সংগঠনটির একঝাক তরুণ সদস্য স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এলাকার নিন্ম আয়ের দরিদ্র বিভিন্ শ্রেনী পেশার মানুষের হাতে বাজার মূল্যের চেয়ে তুলনামূলক অনেক কম মূল্যে পণ্য তুলে দিতে আমাদের এ প্রয়াস।

পবিত্র ঈদুল ফিতরের আগ পর্যন্ত প্রতি শুক্র এবং শনিবার সকাল ৮ টা থেকে বেলা ১২ পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছেন।

 

খুলনা গেজেট/লিপু/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!