খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

সুন্দরবনে হরিণের ফাঁদসহ চার শিকারি আটক

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট

সুন্দরবনে হরিণের ফাঁদসহ চার চোরা শিকারিকে আটক করেছে বন বিভাগ। শনিবার গভীর রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের শুকপাড়া এলাকা থেকে এদেরকে বনরক্ষীরা। এসময় তাদের কাছ থেকে চার হাজার ফুট হরিণ শিকারের ফাঁদ, একটি ইঞ্জিন চালিত নৌকা, দুই বোতল কিটনাশক ও দুইটি চাকু জব্দ করে বনরক্ষিরা।

আটককৃতরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঠালতলী গ্রামের পান্না হাওলাদারের ছেলে জুলহাস (২৩), একই এলাকার হাবিব হাওলাদারের ছেলে রিমন (১৯), জব্বার হাওলাদারের ছেলে জুয়েল (২৫) ও বাদুরতলা গ্রামের শাহ আলম হাওলাদারের ছেলে সোহাগ (২৪)।

অন্যদিকে একই দিন রাতে শরণখোলা রেঞ্জের পানিরঘাট কিটনাশকযুক্ত দুই কেজি চিংড়ি মাছসহ জাহাঙ্গীর বাওয়ালী (২৫) নামের এক জেলেকে আটক করেছে বন বিভাগ। সে শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের আঃ হাকিম বাহালীর ছেলে। রবিবার (১৫ আগস্ট) দুপুরে আটকৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুকপাড়া এলাকায় অভিযান চালিয়ে চার চোরা শিকারিকে আটক করেছে। পরে তাদের নৌকা তল্লাশী করে হরিণ ধরা ফাঁদ ও কীটনাশক উদ্ধার করা হয়। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!