খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকার, ৫ নৌকাসহ ৭ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

পশ্চিম সুন্দরবনের অভয়ারণ্যে প্রবেশ করে মাছ শিকারের অভিযোগে সাত জেলেকে আটক করেছে বনবিভাগ। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে সুন্দরবনের দোবেকী এলাকার মালঞ্চ নদী থেকে তাদের আটক করা হয়। এসময় আটক জেলেদের দু’টি মোট পাঁচটি নৌকা জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মুনসুর মিস্ত্রির ছেলে, লুৎফর রহমান (৫৫), তার ছেলে মনিরুজ্জামান বাবু (৩০), একই এলাকার মৃত গরহর আলী মিস্ত্রির ছেলে, মনিরুল ইসলাম মিস্ত্রি (৪০), দাউদ আলী গাজীর ছেলে, আজিদুল ইসলাম (৫৫) ও ফজলুল গাজী (৪৫), মোহাম্মদ আলীর ছেলে, আলমগীর হোসেন (৩২) ও শের আলী গাজীর ছেলে, নজরু ইসলাম গাজী (৩২)।

বনবিভাগ সূত্র জানায়, সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন পশ্চিম সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় প্রবেশ করে বেশ কয়েকজন জেলে অবৈধভাবে মাছ শিকার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগের সদস্যরা বৃহস্পতিবার রাতে সেখানে অভিযান চালায়। এসময় সুন্দরবনের দোবেকী এলাকার মালঞ্চ নদী থেকে পাঁচটি নৌকা সহ সাত জেলেকে আটক করা হয়।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালীনি স্টেশন অফিসার মোঃ হাবিবুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে অভয়ারণ্যে মাছ শিকারের সময় দু’টি নৌকাসহ সাত জেলেকে হাতেনাতে আটক করা হয়। তবে, এসময় বাকি তিনটি নৌকা ফেলে অন্য জেলেরা বনের মধ্যে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। আটক জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!