খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে খুলনায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

দেশের সমৃদ্ধি অর্জনে সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে আজ রবিবার বিকাল ৪ টায় পাওয়ার হাউজ মোড়স্থ নগর কার্যালয়ের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা মহানগর ও জেলার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সেক্রেটারী সাবেক ছাত্রনেতা শেখ মোঃ নাসির উদ্দিন।

তিনি বলেন, সরকার চামড়া শিল্পকে যথাযথভাবে গুরুত্ব দিয়ে সিন্ডিকেট মুক্ত ও কার্যকারী ব্যবস্থাপনার মাধ্যমে চামড়া শিল্পখাতকে অপার সম্ভাবনাময়ী হিসাবে তৈরি করতে পারে। কিন্তু সরকারের অব্যবস্থাপনার ফলে চামড়া শিল্প আজ চরম সংকটের মুখে। অবিলম্বে চামড়াসহ দেশীয় শিল্প খাত রক্ষায় সরকারকে কার্যকারী ভূমিকা পালন করতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা জেলা সভাপতি মুহাম্মদ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক মুহাম্মদ ইব্রাহিম ইসলাম আবীরের সঞ্চালনায় আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ২০১৯-২০ অর্থবছরে রপ্তানী আয় কমে গিয়ে ৭৯৭ দশমিক ৬১ মিলিয়ন ডলারে দাঁড়ায়। রপ্তানী আয়ের দিক থেকে ২য় স্থান হারিয়ে চামড়া খাত ৩য় স্থানে নেমে এসেছে।

মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা মহানগর সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মইনুল ইসলাম, জেলা সহ-সভাপতি মাহমুদুল হাসান,জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফরহাদ মোল্লা, জেলা প্রশিক্ষণ সম্পাদক আবু রায়হান, নগর প্রশিক্ষণ সম্পাদক মাহদী হাসান মুন্না, জেলা দপ্তর ও প্রকাশনা সম্পাদক রাসেল মৃধা সহ নগর ও থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস রিলিজ।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!