খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক

ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের শুরুতেই দারুণ এক রোমাঞ্চ দেখলো লিভারপুল। চ্যাম্পিয়ন দলটি মোহামেদ সালাহর হ্যাটট্রিকে আধিপত্য বিস্তার করলো ঠিকই। তবে ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা লিডস ইউনাইটেডও ছেড়ে কথা বলেনি। ম্যাচটি শেষ পর্যন্ত ৪-৩ গোলে জিতে নেয় লিভারপুল।

শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করা সালাহ দুটি গোল পান পেনাল্টি থেকে। এছাড়া বাকি গোলটি করেন ভার্জিল ফন ডাইক। আর মার্সেলো বিয়েলসার অধীনে লিডসের হয়ে একটি করে গোল করেন জ্যাক হ্যারিসন, প্যাটট্রিক ব্যামফোর্ড ও মাতেউস।

এদিন শুরু থেকেই অবশ্য দাপট দেখায় স্বাগতিকরা। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের চতুর্থ মিনিটেই লিড পেয়ে যায় তারা। সালাহর করা শট রবিন কোচের হাত স্পর্শ করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর সেখান থেকেই পেনাল্টি পেলে গোল করতে ভুল করনেনি মিশরীয় স্ট্রাইকার সালাহ।

কিন্তু গতিময় ফুটবল লিডসও সমতায় ফিরতে সময় নেয়নি। ১২তম মিনিটে ক্যালভিন ফিলিপসের বাড়ানো বলে দারুণ শটে সমতা ফেরান হ্যারিসন। তবে ২০তম মিনিটে রবার্টসনের কর্নারে ফন ডাইক হেড দিয়ে গোল করলে ফের এগিয়ে যায় ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

খেলার ৩০তম মিনিটে প্যাটট্রিক ব্যামফোর্ডের গোলে সমতায় ফেরে লিডস। হ্যারিসনের বাড়ানো বল বিপদমুক্ত না করে ব্যামফোর্ডের পায়ে তুলে দিয়েছিলেন তিনি। তিন মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের উঁচু শটে স্কোরলাইন ৩-২ করেন সালাহ।

দ্বিতীয়ার্ধের ৬৬তম মিনিটে দারুণ এক গোলে ফের ম্যাচ জমিয়ে তোলে বিয়েলসার দল। কস্তার কাছ থেকে ফিরতি বল আলতো ফ্লিকে নিয়ন্ত্রণে নিয়ে ভলিতে আলিসনকে পরাস্ত করেন পোলিশ মিডফিল্ডার মাতেউস।

৮৮তম মিনিটে ডি-বক্সে ফাবিনিয়োকে রদ্রিগো ফাউল করলে ম্যাচে দ্বিতীয় পেনাল্টি পায় লিভারপুল। ফের সফল স্পট কিকে গোল করার সঙ্গে হ্যাটট্রিক পূরণে দলকে এগিয়ে নেন সালাহ। আর এই গোলই অল রেডসদের জয় নিশ্চিত করে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!