খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  জামালপুরে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, মাদরাসা শিক্ষকসহ নিহত ৩
  ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
  টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ১০

সাতক্ষীরা সীমান্তের চোরাকারবারি আব্দুল্লাহর বিরুদ্ধে গৃহবধুকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী সীমান্ত দিয়ে ভারত থেকে আসা এক গৃহবধুকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে। শনিবার(২৬ মার্চ) সকালে বাংলাদেশে প্রবেশের পর হরিনগর এলাকা থেকে ধাওয়া করে তাকে বহনকারী মোটরসাইকেল আটকের পর সীমান্তবর্তী কালিঞ্চি গ্রামে এই ধর্ষণের ঘটনা ঘটে।

ধর্ষণের শিকার ভুক্তভোগী গৃহবধু নড়াইল জেলার কালিয়া উপজেলা তেড়লি গ্রামের এক দিনমজুরের স্ত্রী। কাজের সন্ধানে স্বামীর সাথে তিনি ভারতে গিয়েছিলেন। প্রতিবেশী আরও এক নারীসহ অন্য এলাকার তিন ব্যক্তির সাথে তিনি দালালের মাধ্যমে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আসেন।

ধর্ষণের শিকার ওই গৃহবধু জানান, কলকাতার মাটিয়াব্রুজ এলাকায় স্বামীর সাথে তিনি দিনমজুরের কাজ করেন। দালালদের সহায়তায় ১০ হাজার টাকা চুক্তিতে যশোরের এক নারী (৩৬) ও তিনি শনিবার ভোররাতে কৈখালী সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় অন্য এলাকার আরও তিন শ্রমিক তাদের সাথে দেশে ফেরেন বলে জানান তিনি।

ভুক্তভোগী ওই নারী অভিযোগ করে বলেন, চোরাইপথে নৌকাযোগে কালিন্দী নদী পার হলে স্থানীয় একটি ক্লাবের ছেলেরা তাদের আটক করে। পরে ২ হাজার টাকা চুক্তিতে ছেড়ে দেয়া হলেও ছোট ভেটখালী এলাকা থেকে আব্দুল্লাহ নামের এক ব্যক্তি ধাওয়া করে তাদের পাঁচজনকে বহনকারী দুটি মোটরসাইকেল আটকে দেয়। এ সময় নিজেকে বিজিবি ও কোস্টগার্ডের সোর্স পরিচয়দানকারী আব্দুল্লাহ তাদের পাঁচজনকে কোস্টগার্ড ও বিজিবির হাতে তুলে দেয়ার ভয় দেখিয়ে বহনকারী মোটরসাইকেল দুটিকে নিজের বাড়িতে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

ওই গৃহবধু আরও বলেন, চালকের বুদ্ধিমত্তায় অপর তিনজনকে বহনকারী মোটরসাইকেল স্থানীয় ইউপি সদস্যের বাড়িতে ঢুকে পড়লেও সঙ্গে থাকা আব্দুল্লাহ তাদের দুজনকে নিজের বাড়িতে নিয়ে যায়। এ সময় বিজিবির হাতে তুলে দেয়ার ভয় দেখিয়ে আব্দুল্লাহ ও তার স্ত্রী কৌশলে তাদের ব্যবহৃত স্বর্ণালংকারসহ সাথে নিয়ে আসা জিনিসপত্র ও মুঠোফোন নিয়ে নেয়।

সকাল ৮ টার দিকে বিজিবি আসছে জানিয়ে আব্দুল্লাহ তাদেরকে নিজের বাড়ি থেকে বের করে প্রায় এক কিলোমিটার দূরবর্তী অন্য এক বাড়িতে নিয়ে সাথে থাকা প্রতিবেশী ভাবিকে আটকে রেখে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। বেলা ১১টার দিকে স্থানীয়দের সহায়তায় উদ্ধারের পর তাদের মাধ্যমে বিষয়টি তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের অবহিত করেন বলে দাবি করেন তিনি।

স্থানীয় রমজাননগর ইউপি সদস্য আজগর আলী জানান, সকাল ৭টার দিকে ভাড়ায় চালিত মোটর সাইকেল যোগে তিন ব্যক্তি তার বাড়িতে আসে। একই সময় স্থানীয় চোরাকারবারি আব্দুল্লাহ বিজিবি ও কোস্টগার্ড সদস্যদের নিয়ে তার বাড়িতে প্রবেশ করে ওই তিনজনকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। সীমান্তের প্রায় তিন কিলোমিটার ভিতরে এবং আশ্রয় গ্রহণকারীরা দেশে ফেরা শ্রমিক নিশ্চিত হয়ে বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা চলে যায়।

তিনি আরও জানান, পরবর্তীতে আশ্রিতদের এলাকার জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করে তিনজনকে বাড়িতে পৌঁছে দেয়া হলেও আব্দুল্লাহ সাথে নিয়ে যাওয়া দুই নারীর সাথে খারাপ আচরণ এর কথা তিনি পরবর্তীতে জানতে পারেন। বাড়িতে পৌঁছে দেয়ার জন্য আব্দুল্লাহর সাথে থাকা দুই নারীকে তার জিম্মায় দেয়ার অনুরোধ করা হল এলাকার চিহ্নিত ওই চোরাকারবারি তার উপর রুষ্ট হন বলেও জানান তিনি।

স্থানীয়দের অভিযোগ ভারতের শমসেরনগর ও বাংলাদেশের কালিঞ্চি -মুজিব কেল্লা রুটে সাম্প্রতিক সময়ে দালালরা অবৈধভাবে মানুষ পারাপার করছে। স্থানীয় কিছু চোরাকারবারি একই রুটটি মাদকদ্রব্য পারাপারের পাশাপাশি অবৈধভাবে পারাপারকারি দের সর্বস্ব লুটে নিচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল্লাহ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি এসব বিষয়ে কিছুই জানি না। তবে ঘটনার শিকার নারী সহ জনপ্রতিনিধি ও স্থানীয়রা তার সংশ্লিষ্টতার কথা জানিয়েছে বলা হলে তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে ফোন বন্ধ করে দেন।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান, কয়েকজন শ্রমিক চোরাইপথে দেশে ফিরেছে বলে স্থানীয় ইউপি সদস্য তাকে অবহিত করলে তিনি তাদের নিদ্রিষ্ট ঠিকানায় পৌঁছানোর ব্যবস্থার নির্দেশ দিয়েছিলেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ জানান, লিখিত বা মৌখিক ভাবে এধরনের ঘটনা সম্পর্কে পুলিশকে কেউ কিছু জানায়নি। তবে অভিযোগ পেলে পুলিশ কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!