খুলনা, বাংলাদেশ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত
  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

সাতক্ষীরা সদরের ১৩ ইউপিতে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা সদর উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে ভোটারা ভোট দেয়ার জন্য লাইনে দাড়িয়ে আছে। সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইনিয়নের বড়খামার প্রাইমারী স্কুল কেন্দ্র ও ধুলিহর ইউনিয়নের চাঁদপুর প্রাইমারী স্কুলসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে প্রতিটি কেন্দ্রে নারী ভোটরদের উপস্থিতি সবচেয়ে বেশী।

সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬০ জন ও সাধারণ ইউপি সদস্য পদে ৪৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৩টি ইউনিয়নে ভোট কেন্দ্রের সংখ্যা ১২৬টি। ভোট কক্ষের সংখ্যা ৭১৯টি এবং অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৫৫টি। সদর উপজেলায় ১৩টি ইউনিয়নে মোট ভোটার দুই লাখ ৬৬ হাজার ৬৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৪ হাজার ২২৪ জন এবং নারী ভোটার এক লাখ ৩২ হাজার ৪২৯ জন।

নির্বাচন অফিস সূত্রে আরও জানা যায়, অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ ভোট গ্রঞনের লক্ষে নির্বাচনী কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী নিয়োজিত রেখেছে প্রশাসন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন এসআইয়ের নেতৃত্বে ৪জন পুলিশ সদস্য ও দুজন সশস্ত্রসহ ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়া প্রত্যেক ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। ১৩টি ইউনিয়নে ৫জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকার পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি সদস্য ও ৩ প্লাটুন র‌্যাব সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে।

জেলা নির্বাচন অফিসার নাজমুল হোসেন জানান, সুষ্টু নির্বাচনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা নেওয়া হয়েছে। ভোটাররা যাতে তাদের ভোটাধিকার নির্বিঘে্ন প্রদান করতে পারেন,তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সদর উপজেলার আলীপুর ইউনিয়ন বাদে বাকি ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়নগুলো হচ্ছে-বাঁশদহা, কুশখালি, বৈকারী, ঘোনা, শিবপুর, ভোমরা, ধুলিহর, ব্রহ্মরাজপুর, আগরদাড়ি, ঝাউডাঙ্গা, বল্লী, লাবসা ও ফিংড়ি।

খুলনা  গে‌জট / টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!