খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি
জেলা নাগরিক কমিটির সভা

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে শয্যা বাড়ানো ও পিসিআর ল্যাব স্থাপনের দাবি

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলায় কোভিড-১৯ পরিস্থিতির ক্রমঃঅবনতিশীল প্রেক্ষাপটে ৫শ’ শয্যার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমান চালু থাকা ২শ’ শয্যার পাশাপাশি আরো ৩শ’ শয্যা চালু এবং দ্রুত পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ।

সামাজিক দুরুত্ব বজায় রেখে বেলা ১১টায় সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এই দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ। নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম এর সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন সুধাংশু শেখর সরকার, ওবায়দুস সুলতান বাবলু, এম কামরুজ্জামান, আনোয়ার জাহিদ তপন, মাধব চন্দ্র দত্ত, অপারেশ পাল, কমরেড আবুল হোসেন, এড. আল মাহামুদ পলাশ, শেখ সিদ্দিকুর রহমান, প্রভাষক তপন কুমার শীল, আফজাল হোসেন, এড. মনির উদ্দিন, আনোয়ার জাহিদ তপন, আসাদুজ্জামান লাভলু, আলী নুর খান বাবলু ও আবুল কালাম আজাদ।

সভায় বক্তারা জানান, জেলার করোনা আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সামেক হাসপাতালে শয্যা সংখ্যা আরো ৩শ’ বাড়ানোর দরকার। একই সাথে দ্রুত রির্পোট প্রাপ্তি নিশ্চিত করতে সামেক হাসপাতালে একটি পিসিআর ল্যাব স্থাপন করা জরুরি।

সভায় সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া এলাকায় গত ১৬ জুলাই এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একজন তরুণ ব্যবসায়ী মঈনুল ইসলাম আওয়ালের আহত হওয়ার ঘটনার পর তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলেও সেখানে কোন চিকিৎসা না করেই তাকে খুলনায় রেফার্ড করার প্রেক্ষিতে নিশ্চিত মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভায় আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আম্পান দুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সরবরাহ এবং অবিলম্বে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ নির্মাণের দাবি জানানো হয়।

এসব দাবিসহ সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ২১ দফা বাস্তবায়নে আগামী ২০ জুলাই সাতক্ষীরা জজকোর্টের সামনের চত্বরে পূর্বঘোষিত মানববন্ধনের কর্মসূচি সফল করার আহবান জানানো হয়।

সভায় সাতক্ষীরা পৌরসভাসহ পাশ্ববর্তী এলাকায় জলাবদ্ধতা নিরসনে পৌর কর্তৃপক্ষসহ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করা হয়। সভায় বিশিষ্ট রাজনীতিবীদ মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সোনা এবং ধুলিহর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোদাচ্ছেরুল হক হুদার মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। এসময় তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় সাতক্ষীরার সাংসদ, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, গোয়েন্দা কর্মকর্তা, প্রশাসন-পুলিশ-চিকিৎসক-সাংবাদিকসহ কোভিড-১৯ আক্রান্তদের আশু সুস্থতা কামনা করা হয়।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!