খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরা আইনজীবী সমিতির সাবেক সভাপতির চেম্বারে হামলা : মামলা দায়ের

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. এম শাহ আলমের ল.চেম্বারে হামলা ও ভাংচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। অ্যাড. শাহ আলম বাদি হয়ে বৃহষ্পতিবার (২৯ এপ্রিল) সাতক্ষীরা আমলী প্রথম আদালতে ১০জন আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০ জনের নামে এ মামলা দায়ের করেন। বিচারক মোঃ রেজোয়ানুজ্জামান আগামি ১৬ মে এর মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হলেন, অ্যাড. এসএম হায়দার আলী, অ্যাড. এসএম সালাহ উদ্দিন, অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. নিজামউদ্দিন, অ্যাড. এখলেছার আলী বাচ্চু, জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অ্যাড. এবিএম সেলিম, অ্যাড. খায়রুল বদিউজ্জামান বাচ্চু, অ্যাড. নুরুল আমিন ও অ্যাড. সাইদুজ্জামান জিকো।

মামলার বিবরণে জানা যায়, গত ২৬ এপ্রিল সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে আশাশুনি থানার একটি ধর্ষণ মামলার আসামী আসাদুল ইসলামের জামিন শুনানী ছিল। আসামী পক্ষে জামিন শুনানীতে অংশ নেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. এম মাহ আলম। জামিনের বিরোধিতা করার একপর্যায়ে অ্যাড. শাহ আলম ক্ষুব্ধ হয়ে অ্যাড. আব্দুল লতিফকে কটাক্ষ করেন। বিচারক ওই আসামীকে জামিন দেওয়ার পরপরই অ্যাড. আব্দুল লতিফের নেতৃত্বে অ্যাড. এসএম হায়দার আলী, অ্যাড. এসএম সালাহ উদ্দিন, অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. নিজামউদ্দিন, অ্যাড. এখলেছার আলী বাচ্চু, জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অ্যাড. এবিএম সেলিম, অ্যাড. খায়রুল বদিউজ্জামান বাচ্চু, অ্যাড. নুরুল আমিন ও অ্যাড. সাইদুজ্জামান জিকো আইনজীবী সমিতির তৃতীয় তলায় অ্যাড. শাহ আলমের চেম্বারে ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজের পর তাকে হত্যার উদ্দেশ্যে চেয়ার দিয়ে মাথা লক্ষ্য করে আঘাত করার চেষ্টা করে। কয়েকজন আইনজীবী তাকে মাটিতে ফেলে দিয়ে পানির বোতল ও চেয়ার দিয়ে হত্যার চেষ্টা করেন। কয়েকজন আইনজীবী ইট ও লাঠি দিয়ে অ্যাড. শাহ আলমের চেম্বারের দরজা ও জানালার গ্লাস ভাংচুর ও এসি লাইনের তার ছিঁড়ে ফেলে ৮০ হাজার টাকার ক্ষতিসাধন করেন। হামলাকারিরা ত্রাস সৃষ্টি করে ভাংচুর করেন চেম্বারের চেয়ার ও আসবাবপত্র। এঘটনায় পরদিন থানায় এজাহার দিলেও পুলিশ মামলা নেয়নি। সাতক্ষীরা জজ কোর্টের সাবেক পিপি অ্যাড. তপন কুমার দাস মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে ২৬ মার্চ জজ কোর্টে জামিন শুনানী চলাকালে পিপি অ্যাড. আব্দুল লতিফকে কটাক্ষ করাকে কেন্দ্র করে অ্যাড. শাহ আলমের চেম্বারে হামলা ও ভাংচুরের ঘটনায় দু’টি বিবাদমান গ্রুপ বৃহষ্পতিবার সকাল ১১টায় আদালত চত্বরে পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচির ডাক দিলে করোনা পরিস্থিতিকে মাথায় রেখে শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশ তা বন্ধ করে দেয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!