খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে প‌রিণত হয়েছে, সমুদ্রবন্দরগু‌লোকে ০৩ (তিন) নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে

সাতক্ষীরায় ২ লাখ ৬৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার (১৮ জুন) সাতক্ষীরায় শুরু হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩। দিনব্যাপী এই ক্যাম্পেইনে জেলায় ২ লাখ ৬৫ হাজার ৭৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৮ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলাকালে জেলার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ২টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৮৮২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৩৮ হাজার ১৯২জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খায়ানো হবে। একদিনের এই ক্যাম্পেইন শেষে যে সকল শিশু বাদ পড়বে তাদেরকেও পর্যায়ক্রমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৩ জুন) বিকালে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে এক কর্মশালার আয়োজন করা হয়। সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফরহাদ জামিল। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: জয়ন্ত সরকার। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী। এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে প্রেজেন্টশন করেন ডা: মুক্তাদির তামিম।

এ সময় জানানো হয় একদিনের এই ক্যাম্পেইনে সাতক্ষীরা জেলায় ২ লাখ ৬৫ হাজার ৭৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলাকালে জেলার মোট ১ হাজার ৯৪০টি টিকাদান কেন্দ্রে ৮০৫ জন সরকারী ও বেসরকারী স্বাস্থ্য কর্মীসহ ৪হাজার ৬৫৪ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!