খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ১ জুলাই, ২০২৪

Breaking News

  এই দেশে আর কখনোই জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি
  ডিজেল, কেরোসিনের দাম কমলো এক টাকা। অপরিবর্তিত থাকছে পেট্রোল-অকটেন।

সাতক্ষীরায় ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ফের বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ২২ আগষ্ট (রোববার) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬১৯ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের মৃত কোরবান গাজীর ছেলে আবদুল কায়ুম (৪৫), কলারোয়া উপজেলার মদনপুর গ্রামের আবদুল জব্বার সরদারের ছেলে আশারফ উদ্দিন সরদার (৮০), সাতক্ষীরা সদরের মৃত বাবর আলী সরদারের ছেলে আবদুল গফুর সরদার (৮০) ও দেবহাটা উপজেলার শশাডাঙ্গা গ্রামের সুকুমারের স্ত্রী যমুনা (৫০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ৭ জুলাই থেকে ১৬ আগষ্টের মধ্যে বিভিন্ন সময় তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ আগষ্ট (রোববার) ভোর রাত সাড়ে ৩টা থেকে বেলা পৌনে ৫ টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ২৩ আগষ্ট সকাল পর্যন্ত মোট ৯৭ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৩ জন করোনা পজেটিভ ও বাকি ৯৪ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৩ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৫ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২২২ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১১ দশমিক ২৬ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১২ দশমিক ০৫ শতাংশ। তার একদিন আগে শনাক্তের হার ছিল ১৬দশমিক ৮৪ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৪ জন। এ সময় ২২৪ টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১১ দশমিক ২৬ শতাংশ। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের এবং সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ১২৮টি নমুনা পরীক্ষা করে আরো ৯ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।

তিনি আরো বলেন, রোববার ২২ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৫২০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৬৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৭৬৪ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৩জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৫১ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৫ জন। জেলায় ২২ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৭ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬১৯ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!