খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ভালুকায় বালুবোঝাই ট্রাকে পরিবহনের ধাক্কায় বাসচালক নিহত
  চট্টগ্রামের সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১

সাতক্ষীরায় ২৪ ঘন্টায় করোনা শনাক্ত শূন্য, উপসর্গে বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৯২ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি হলেন, সদর উপজেলার গাংনিয়া গ্রামের মৃত গোলাপ সরদারের ছেলে মোকাদ্দেস সর্দার (৮০)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২৫ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৬ সেপ্টেম্বর সকাল পৌনে ৬ টার সময় তিনি মারা যান। এদিকে গত ২৪ ঘন্টায় ৯৩ টি নমুনা পরীক্ষা করে নতুন করে কেউ শনাক্ত হয়নি।

সামকে হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৭ সেপ্টেম্বরের পর্যন্ত মোট ৫৯ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৯ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৬ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে একজন। এ সময় ৯৩ টি নমুনা পরীক্ষা করে কেউ করোনা শনাক্ত হয়নি।

তিনি আরো বলেন, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫৫৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২০২ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১ জন। বাড়িতে আইসোলেশনে আছেন ২০১ জন। জেলায় ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৯২জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৯৩ হাজার ২৯৯ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ২১ হাজার ১৭৭ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!