খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

সাতক্ষীরায় ১৮টি স্বর্ণের বারসহ চোরাকারবারী আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

এক সপ্তাহ পার না হতেই ফের সাতক্ষীরায় ১৮০ ভরি ওজনের ১৮পিচ স্বর্ণেও বার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। এ ঘটনায় এক স্বর্ণ চোরচালানীকে আটক করেছে বিজিবি। রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা পৌনে ২টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের বলদঘাটা এলাকা থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৬৬ লাখ ৫৫ হাজার ৪৯২ টাকা।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি সদর উপজেলার বাঁকাল ব্রীজ সংলগ্ন এলাকা থেকে ১৮টি স্বর্ণের বারসহ মিঠু নামের এক চোরাকারবারিকে গ্রেফতার করে পুলিশ। স্বর্ণ চোরাচালানীর নাম পাচু সরকার (৫২)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী ইউনিয়নের বলদঘাটা গ্রামের দূর্গা চরণ সরকারের ছেলে।

বিজিবি সূত্র জানায়, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের জন্য সীমান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যটালিয়নে অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক এর নির্দেশনায় বিজিবি বৈকারী বিওপি’র একটি বিশেষ আভিযানিক দল বেকারী সীমান্ত এলাকায় অবস্থান নেয়। বেলা পৌনে ১টার দিকে সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩৭ হতে আনুমানিক ২০০ গজ সাতক্ষীরা সদর উপজেলার বলদঘাটা নামকস্থানে চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে চোরাচালানী পাচু সরকারকে আটক করে। এসময় তার কাছ থেকে ২ কেজি ৯৯ গ্রাম ৫২০ মিলিগ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের বারগুলো একটি প্লাষ্টিকে মোড়ানো ৪টি বান্ডিল আকারে ছিল। উদ্ধারকৃত স্বর্ণেও আনুমানিক মূল্য এক কোটি ৬৬ লাখ ৫৫ হাজার ৪৯২টাকা। আটককৃত আসামীকে সাতক্ষীরা সদর থানায় সোর্পদ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যটালিয়নে অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক বলেন, ব্যাটালিয়নের সকল সদস্যরা সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!