খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

সাতক্ষীরায় শিক্ষা প্রতিষ্ঠানের ১শ’ মিটারের মধ্যে তামাকজাত দ্রব্য নিষিদ্ধ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার পৌর এলাকায় দু’টি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে এইড ফাউন্ডেশন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটভুক্ত সংগঠন মৌমাছি’র যৌথ উদ্যোগে সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসা ও সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা করা হয়।

দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা ও রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন এবং সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ মনিরুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ প্রকৌশলী মশিউর রহমান, ইন্সট্রাক্টর আবুল কালাম আজাদ, রঞ্জন কুমার সরকার, মোঃ সফিকুল ইসলাম, মোঃ আনিসুর রহমান, মোঃ আব্দুল আলিম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসার প্রধান মুফতি মুহাম্মদ আসাদুজ্জামান, প্রধান মুহতামিম মুহাম্মদ সিরাজুল ইসলাম ও মুহাম্মদ ইকবাল হোসেন, বাংলাদেশ তামাক বিরোধী জোটের স্থানীয় প্রতিনিধি ‘মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, এইড ফাউন্ডেশন এর প্রকল্প কর্মকর্তা কাজী মোহাম্মদ হাসিবুল হকসহ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উদ্বোধনীকালে বলা হয় ‘আজ থেকে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে কোন তামাকজাত দ্রব্যের দোকান থাকবে না। এই ঘোষণা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ প্রচারণার অংশ হিসেবে সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসা ও সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের সক্রিয় অংশ গ্রহণে রোড পেইন্টিং ও নো-স্মোকিং বোর্ড স্থাপন করা হয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!