খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় লকডাউন উপেক্ষা করে বাড়ছে জনসমাগম

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় চলমান কঠোর লকডাউনের ৮ম দিনে বুধবার (৮ জুলাই) মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশসহ আইনশৃখংলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে, প্রশাসন কিছুটা নিরব থাকায় লকডাউন উপেক্ষা করে শহরে জনসমাগম বেড়েছে।

হাট বাজার গুলোতে মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই কেনাকাটা করছেন। শহরের অধিকাংশ দোকান পাট আংশিক খোলা রেখে বেচাকেনা চলছে। মানুষ যেন আইশৃখংলা বাহিনীর সাথে লুকোচুরি খেলছেন। অনেকেরই মুখে নেই কোন মাস্ক। সড়কে জরুরি পন্যবাহী পরিবহনের পাশাপাশি ছোট ছোট যান চলাচল করেেত দেখা গেছে। খোলা রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন।

এছাড়া জেলার বিভিন্ন স্থানে করোনা আক্রান্ত পরিবারের লোকজন স্বাস্থ্য বিধি না মেনেই ঘোরাঘুরি করছেন। ফলে ভাইরাসটির সংক্রমণ আরো বৃদ্ধি পাওয়ার আশংকা করছেন সচেতন মহল। যদিও আইনশৃখংলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে চেক পোষ্ট বসিয়ে চলাচল কিছুটা নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, লকডাউনের বিধি নিষেধ যাতে সাধারন মানুষ মেনে চলে সেজন্য জেলায় একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমাণ আদালত টহল দিচ্ছে। এছাড়া সেনাবাহিনীর ১০টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে।

তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!