খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস

সাতক্ষীরা প্রতিনিধি

বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সাতক্ষীরায় সীমিত পরিসরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। মহামারি করোনা পরিস্থিতিতির কথা বিবেচনায় রেখে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এবার সবল্প পরিসরে মহান বিজয় দিবস পালন করার সীদ্ধান্ত নেয়া হয়।

দিবসটি উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) প্রত্যুষে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপরধ্বনির মাধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল সাড়ে ৮ টায় শহরের খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে স্থানীয় সার্কিট হাউজ চত্বরে গার্ড অব অনার ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম ও এতিমখানায় উন্নত মানের খাবার সরবরাহের ব্যবস্থা করা হয়। এছাড়া দিবসটি উদযাপনে অনলাইনের মাধ্যমে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।
এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধারা শহরে একটি বিজয় শোভাযাত্রা বের করেন। রাধানগরস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে ব্যানারসহ শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক শহীদ নাজমুল সরণী অতিক্রম করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে রাজ্জাকের মাজারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। এসময় মুক্তিযোদ্ধারা দেশের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

শোভাযাত্রা পরিচালনা করেন হাসনে জাহিদ জজ। উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধারা মোশারফ হোসেন মশু, সাবেক উপজেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধারা হাসানুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধারা বদরুল ইসলাম খান, বীর মুক্তিযোদ্ধারা বিএম আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধারা মোঃ জালালউদ্দীন, আবু মূসা, জিল­ুর করিম, রফিকুজ্জামান খোকন, মাহবুব, মিজানুর রহমান খোকন, এড, মোস্তফা নুরুল আলম, শেখ তবিবুর রহমান শান্ত প্রমুখ।

এদিকে কলারোয়ায় মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও মাস্ক বিতরণ করেন বিএনপি ও ছাত্রদল। সকাল সাড়ে ৮টার দিকে কলারোয়া ফুটবল মাঠের কর্নারে অবস্থিত মুক্তিযুদ্ধের বিজয়স্তম্ভ ‘স্বাধীনতা’র পাদদেশে পুষ্পার্ঘ অর্পণ করে দলটির নেতৃবৃন্দ। পরে বাজারের বিভিন্ন স্থানে করোনা প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন তারা।

এছাড়া দিসবটি উদযাপন উপলক্ষে সাতক্ষীরার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মহামারি করোনা পরিস্থিতিতির কথা বিবেচনায় রেখে স্বল্প পরিসরে মহান বিজয় দিবস পালন করা হচ্ছে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!