খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

সাতক্ষীরায় মৎস্যজীবী হত্যার ঘটনায় খুনিদের শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

সাতক্ষীরা প্রতিনিধি

তালা উপজেলার জেয়ালানলতা গ্রামের মৎস্যজীবী লুৎফর নিকারীকে হত্যার অভিযোগে গ্রেফতারকৃত উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান এবং তার সন্ত্রাসী বাহিনীর সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার সাতক্ষীরা শহরে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন করেছে গ্রামবাসী।

মৎস্যজীবী লুৎফর নিকারীর হত্যাকারীদের শাস্তির দাবিতে বেলা একটায় সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড় এলাকায় সহস্রাধিক গ্রামবাসী বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন রুহুল আমিন নিকারী, আবু হায়াত নিকারী, সালেহা বেগম প্রমূখ। এসময় বক্তারা তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান এবং তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা উপজেলার সাধারণ খেঁটে খাওয়া মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। এলাকায় তাদরে ভয়ে কেউ মুখ খুলতে সাহস পেতো না। সন্ত্রাসী মশিয়ার ও বাহিনীর হাতে লুৎফর নিকারী প্রাণ হারিয়েছেন।

খুনিদের বিচার দাবি করে তারা বলেন, আর যেন তালা উপজেলার কোন নিরীহ লোককে এভাবে প্রাণ হারাতে না হয়। তারা দ্রুত বাকি আসামীদের গ্রেফতার করে আইনে সোপর্দ করার জন্য পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

খুলনা রোড মোড়ে সমাবেশ শেষে গ্রামবাসীরা বিক্ষোভ মিছিল করে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে খুনিদের শাস্তির দাবিতে মানবন্ধন করে। পরে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের মাধ্যমে লুৎফর নিকারী হত্যাকারিদের দৃষ্টান্তুমূলক শাস্তি ও অভিযুক্তদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা গ্রহণের দাবিতে প্রধানমন্ত্রীর নিকট একটি স্মারকলিপি প্রদান করেন। গ্রামবাসীর পক্ষে জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি তুলে দেন রুহুল আমিন নিকারী।

এ সময় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাপারে গ্রামবাসীদেরকে আশ্বস্ত করে বলেন, ‘স্মারকলিপিটি দ্রুত সময়ের মধ্যেই প্রধানমন্ত্রীর নিকট পাঠানো হবে। পরে গ্রামবাসীরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। শহর ঘুরে গ্রামবাসীরা বেলা ২টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবে গিয়ে খুনিদের দ্রুত গ্রেফতার পূর্বক তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।’

উল্লেখ্য, সোমবার রাতে তালা উপজেলার নলবুনিয়া বিলের সরকারি খালে মাছ ধরার সময় সেলিম নিকারীকে আটক করে মারপিট করে সরদার মশিয়ার, তার সহযোগী তুহিন শেখ ও রনি। সেলিম নিকারীকে বাঁচাতে গেলে বাবা লুৎফর নিকারীকে মারপিট করে তারা। এতে ঘটনাস্থলেই নিহত হন মৎস্যজীবী লুৎফর নিকারী।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!