খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় পত্রিকা অফিসে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার বহুল প্রচারিত দৈনিক কালের চিত্র পত্রিকা অফিসে সন্ত্রাসীদের হামলা এবং পত্রিকাটির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদকে সন্ত্রাসী স্টাইলে খোঁজাখুজির প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। সোমবার (৪ এপ্রিলে) দুপুর ১২টায় সাতক্ষীরার কালেক্টরেট চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

কালের চিত্র পাঠক ফোরাম সভাপতি ডা. সুব্রত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বাংলা টিভির গোপাল কুমার, দীপ্ত টিভির রঘুনাথ খাঁ, জেলা শ্রমিক লীগ আহবায়ক আব্দুল্লাহ সরদার, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম, এ্যাড. খায়রুল বদিউজ্জামান, মেহেদী আলী সুজয়, গাজী ফরহাদ, খায়রুল ইসলাম এবং পত্রিকাটির সম্পাদক জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে হামলা ও ভাংচুরকারীদের গ্রেফতার করার জোর দাবি জানিয়ে বলেন, এই হামলা ‘সংবাদপত্রের ওপর হামলা, সংবাদপত্রের স্বাধীনতার ওপর হামলা, মত প্রকাশের স্বাধীনতার ওপর হামলা’। যে বা যারা পত্রিকা অফিসে হামলার সাথে জড়িত তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

বক্তারা আরো বলেন, শুক্রবার রাতে ইটপাটকেল নিক্ষেপ করে দৈনিক কালের চিত্র অফিস এক দফায় ভাংচুর করা হয়। রোববার বেলা ১১টার দিকে আরও এক দফা ইটপাটকেল নিক্ষেপ, মোটরসাইকেল ভাংচুর, কালেরচিত্র ভবনের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর এবং অফিস তছনছ করা হয়। এসময় তারা সম্পাদক আবু আহমেদকে খুঁজতে থাকে। এরপরই পুলিশ সেখানে উপস্থিত হয়ে কালের চিত্র অফিসে থাকা দুইজন পাঠক আক্তারুজ্জামান মহব্বত ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে। সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বলেন, এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা দেওয়া হলেও পুলিশ তা রেকর্ড করেনি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ রুহুল কুদ্দুস প্রমুখ সিনিয়র সাংবাদিক।

এদিকে শান্তিপূর্নভাবে এই মানববন্ধন চলাকালে জেলা প্রশাসকের পক্ষে একজন ম্যাজিস্ট্রেট এসে হুমকি দিয়ে বলেন, ‘মাত্র ২ মিনিটের মধ্যে এই কর্মসূচী শেষ করুন। নাহলে আপনাদের সবার বিরুদ্ধে মামলা হবে’। কর্মসূচীতে জেলা প্রশাসনের বাধা সৃষ্টির এই ঘটনার নিন্দা জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ। তারা এই ঘটনাকে প্রশাসনিক স্বেচ্ছাচারিতা হিসাবে উল্লেখ করে বলেন, শান্তিপূর্ন এই কর্মসূচী বন্ধ করে জেলা প্রশাসন প্রকৃতপক্ষে সাংবাদিক সমাজের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এর আগে সাংবাদিক ঐক্য’র আহবায়ক সুভাষ চৌধুরী ও সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ফারুক মাহবুবুর রহমান মানববন্ধন কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করে বলেন, কালের চিত্র অফিসে হামলাকারীদের গ্রেফতার না করা হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী দেওয়া হবে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!