খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় জুন মাসে ৫ হত্যাকান্ডসহ ২৫ জনের অস্বাভাবিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় একমাসে ৫টি হত্যাকান্ড, ৩টি আত্মহত্যা, ৪টি মরদেহ উদ্ধার, সড়ক দুর্ঘটনায় ৬জন ও অন্যান্য দুর্ঘটনায় আরও ৮ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এছাড়া গণধর্ষণের ঘটনা ঘটেছে একটি। গত ১ জুন থেকে ৩০ জুনের মধ্যে জেলার বিভিন্ন এলাকায় এসব ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় নির্ভরযোগ্য একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, গত ৯ জুন যৌতুকের দাবিতে শাহীনা রাসুল হাসি (২০) নামের অনার্স পড়ুয়া এক কলেজ ছাত্রীকে নির্যাতন চালিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ওইদিন দুপুর আড়াইটার দিকে পুলিশ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার সোনাতলা গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। হাসি ওই গ্রামের মাসুদুর রহমান হাসানের স্ত্রী ও একই উপজেলার চাঁচাই গ্রামের আমিরুল ইসলামের মেয়ে। পুলিশ নিহতের স্বামী মাসুদুর রহমানকে গ্রেপ্তার করে।

গত ১২ জুন জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে স্বজনদের হামলায় আনছার আলী (৬৮) নামের এক কৃষক নিহত হন। তিনি সাতক্ষীরা সদরের কৈখালী গ্রামের মৃত এছেম আলী সরদারের ছেলে। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য হোসেন আলীর ছেলে জুয়েলকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ২১ জুন দেবহাটায় স্বামীকে ডিভোর্স দেওয়ায় ক্ষোভে শ্বশুর আজগার আলী সরদার (৫৫) কে কুপিয়ে হত্যা করে জামাই। তিনি দেবহাটা উপজেলার মাটিকুমড়া গ্রামের মৃত সুরত আলী সরদারের ছেলে।

গত ২২ জুন দেবহাটায় বউমা মিতা পারভীনের ধাক্কায় শাশুড়ি মর্জিনা খাতুন (৬৪) নিহত হন। মির্জিনা খাতুন দেবীশহর গ্রামের আব্দুর রহমানের স্ত্রী। মিতা পারভীন (২৫) নিহত মর্জিনা খাতুনের ছোট ছেলে হাসান কারিকরের স্ত্রী।

গত ২৯ জুন কলারোয়ায় পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করার সময় তাড়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে নিজাম উদ্দীন (৪৫) নামের এক ব্যবসায়ি নিহত হন। উপজেলার কেরালকাতা ইউনিয়নের কাজিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। নিজাম উদ্দীন কুশোডাঙ্গা ইউনিয়নের গোয়ালচাতার গ্রামের মৃত ফকির আহম্মেদের ছেলে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করে।

এদিকে জুন মাসে সাতক্ষীরায় পৃথক ঘটনায় তিনজন আত্মহত্যা করে। এদের মধ্যে গত ৮ জুন পাটকেলঘাটা পাকশিয়া গ্রামের কনিকা (৪৫) নামের এক গৃহবধু বিষপানে, ১১ জুন আশাশুনির বড়দল গ্রামের আছানুর গাজীর মেয়ে আফসানা খাতুন (১০) নামের ৪র্থ শ্রেণির শিশু ছাত্রী গলায় ওড়না পেচিয়ে, ১৭ জুন শ্যামনগর উপজেলার বাদঘাটা গ্রামের আবুল কালামের স্ত্রী জয়তুন বিবি (২১) গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

এদিকে চলতি সালের জুন মাসে সাতক্ষীরায় পৃথক স্থান থেকে পুলিশ ৪টি মরদেহ উদ্ধার করে। এসবের মধ্যে ৪জুন শ্যামনগর উপজেলার বনবিবিতলা গ্রাম থেকে মাসুম বিল্লাহ (২২) নামের এক তরুণের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সে একই গ্রামের সাইফুল ইসলাম মোড়লের ছেলে। গত ৯ জুন জেলার আশাশুনি উপজেলার দরগাহপুরের শ্রীধরপুরের একটি খাল থেকে এক নবজাতকের লাশ উদ্ধার কওে পুলিশ। ১৭ জুন শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন চুনা নদী থেকে আবদুল হালিম (৩০) নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সে আটির উপর গ্রামের সোলেমান গাজীর ছেলে। ২৯ জুন নিখোঁজ হওয়ার ২৪ ঘন্টা পর মাদার নদীর চর থেকে কেরামত আলী নামের এক জেলের মরদেহ উদ্ধার করা হয়। এরআগে গত ২৮ জুন সকালে নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন তিনি। কেয়ামত আলী শ্যামনগর উপজেলার মহেশখালী গ্রামের মৃত মুনসুর গাজীর ছেলে।

অপরদিকে জুন মাসে সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরায় ৬জন নিহত হয়। ৪ জুন কালিগঞ্জে স্কুল যাওয়ার পথে মোটরসাইকেলের চাপায় শুভজিৎ মন্ডল (৭) নামে এক শিশু নিহত হয়। সে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বেড়াখালি গ্রামের রনজিৎ মন্ডলের ছেলে।

৯ জুন কৈখালী এসআর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় ইট ভর্তি ডাম্পার গাড়ি চাপায় চালক নাজমুল হোসেন (৩০) নিহত হন। তিনি যাদবপুর গ্রামের মৃত জব্বার গাজীর ছেলে।

১৪ জুন শ্যামনগরের মুন্সিগঞ্জ শেখ বাড়ী মোড়ে দ্রুত গতির মোটরসাইকেল ধাক্কায় রহিমা খাতুন (৫০) নামে এক নারী নিহত হন। তিনি মুন্সিগঞ্জ পূর্ব ধানখালী গ্রামে আব্দুল করিম গাজীর স্ত্রী।

১৭ জুন রাতে সাতক্ষীরা-খুলনা সড়কের ঋ’শিল্পী এলাকায় মটরসাইকলে নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাসের সঙ্গে ধাক্কা খেয়ে দুই বন্ধু শহরের পলাশপোলের কাদির ফকিরের ছেলে শাহ মোঃ বজলুর রহমান (৫৫), একই এলাকার ময়েন ড্রাইভারের ছেলে আবদুস সালাম (৩৫) নিহত হয়।

২১ জুন শ্যামনগরে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক সুজিত কুমার কাপালি (৪৫) ঘটনাস্থলে নিহত হন। তিনি শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের ঝাপা গ্রামের মৃত তারাপদ কাপালির ছেলে। এছাড়া এ মাসে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি।

এদিকে জুন মাসে সাতক্ষীরায় অন্যান্য দুর্ঘটনায় নিহত হয়েছেন আরও অন্তত ৮জন। গত ২ জুন আম পাড়ার সময় গাছ থেকে পড়ে গিয়ে আহত হয়ে খুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সহকারি পিপি এ্যাডঃ ফারুক হোসেন। তিনি সদর উপজেলার মাগুরা গ্রামের মৃত ইমান আলীর ছেলে। গত ২৭ মে দুপুরে তিনি বাড়ির গাছে আম পাড়ার সময় অসাবধানতাবশতঃ তিনি মাটিতে পড়ে যান।

এদিকে পিকনিকে আনন্দ করতে গিয়ে অতিরিক্ত মদপানে পুরাতন সাতক্ষীরা এলাকার বিপ্লব ঘোষ (৫০) নামের এক ব্যবসায়ির মৃত্যু হয়। বিমল ঘোষের ছেলে।

গত ৬ জুন শ্যামনগরের এমআর ক্লিনিকে চিকিৎসকের ভুল অপারেশনে রাফিজা খাতুন (১০) নামে এক শিশুর মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। শিশুটি কালিগঞ্জ উপজেলার রানীতলা গ্রামে হাফিজুর রহমানের মেয়ে।

এদিকে ১৬ জুন তালা উপজেলার শাহপুর গ্রামে বিষাক্ত সাপের কামড়ে ডলি খাতুন (২০) নামের এক গৃহবধূর মৃত্য হয়। ডলি খাতুন শাহপুর গ্রামের ইটভাটা শ্রমিক ইকবাল হোসেন খাঁ’র স্ত্রী।

১৮ জুন শ্যামনগরে ভিমরুলের কামড়ে প্রশান্ত কুমার মগ (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়। তিনি উপজেলার চাঁদখালী গ্রামের কিরন মগের ছেলে।

১৮ জুন তালায় বজ্রপাতে মিজান গাজী (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়। নিহত উপজেলার টিকারামপুর গ্রামের মৃত সামসের গাজীর ছেলে।

৩০ জুন শ্যামনগরের সিংহড়তলী গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে বিভূতিভূষণ মন্ডল (৪২) এক যুবকের মৃত্যু হয়। তিনি ওই গ্রামের মৃত ধীরেন্দ্রনাথ মন্ডলের ছেলে।

জুন মাসে সাতক্ষীরায় একটি গণধর্ষণের ঘটনা ঘটেছে। ৫ জুন ফেসবুক প্রেমিকের ডাকে সাড়া দিয়ে খুলনা থেকে শ্যামনগরে এসে ওই নারী (২০) গণধর্ষণের শিকার হন। ধর্ষণের শিকার ওই নারীর বাড়ি খুলনার ডালমিল মোড় এলাকায়। এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!