খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও (বিছানা, বালিশসহ) ও অবস্থান কর্মসূচি পালন করেছেন শহরের বানভাসিরা। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে রবিবার বেলা ১১ টায় পৌরসভার ৯ টি ওয়ার্ডের বানভাসি শত শত মানুষ বিছানা, বালিশসহ তীব্র তাপদাহ উপেক্ষা করে পৌরসভার সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন।

নাগরিক আন্দোলন মঞ্চের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনটির সহ-সভাপতি এ্যাড. ওসমান গনি, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক রাশিদুজ্জামান রাশি, মেহেদী আলী সুজয়, সায়েম ফেরদৌস মিতুল, নাগরিক আন্দোলন মঞ্চের শিক্ষা ও গবেষনা সম্পাদক জাহিদা জাহান মৌ, ৮নং ওয়ার্ড শাখার সভাপতি ডাঃ শফিকুল ইসলাম, ভূমিহীন নেতা শিহাব উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার অধিকাংশ এলাকায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং প্রতিবছর প্রায় ৬ মাস পানিতে ডুবে থাকে। শহরে পানি নিষ্কাশনের দায়িত্ব পৌর মেয়র ও কাউন্সিলরদের। অথচ এ দূর্ভোগের সময় একটি দিনও তারা পৌরবাসীর খোঁজ নিতে আসেননি। এছাড়া নিয়মনীতি না মেনে পৌর এলাকায় একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে মৎস্য ঘের করার কারণে শত শত মানুষ জলাবদ্ধতার শিকার হচ্ছেন। যারা অপরিকল্পিতভাবে মৎস্য ঘের করছেন তাদের বিরুদ্ধে পৌর কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেন না। জলাবদ্ধতার কারণে পৌরবাসী দূষিত পানিতে, বিষাক্ত পোকা মাকড় ও সাপের সাথে বসবাস করতে বাধ্য হচ্ছেন।

পানি নিষ্কাশনের জোর দাবী জানিয়ে বক্তারা আরো বলেন, স্থায়ী জলাবদ্ধতার জন্য সাতক্ষীরা পৌরসভা, জেলা প্রশাসন, পাউবো কর্তৃপক্ষ কেউ এই জলাবদ্ধতার দায় এড়াতে পারেন না। পৌর কর্তৃপক্ষকে হুশিয়ারী প্রদান করে তারা আরো বলেন, দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করা না হলে আগামীতে বানভাসি মানুষ বিছানা বালিশসহ পৌরসভায় রাত্রি যাপন করবেন। যতক্ষণ জলাবদ্ধতা নিরসন না হবে ততক্ষন তারা পৌরসভায় অবস্থান করবেন।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!