খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড় এখন খুলনার কয়রায়, বেলা ১১টার মধ্যে উপকূল অতিক্রম করে দুর্বল হবে
  ঘূর্ণিঝড়ে ৪০ লাখ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মোবাইল নেটওয়ার্ক নেই অনেক এলাকায়

সাতক্ষীরায় চাকুরি দেওয়ার নামে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতি‌বেদক, সাতক্ষীরা

বিদেশে ও দেশে ব্যাংকে এবং ফুড অফিসে চাকুরি দেওয়ার নাম করে ৭০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শাহরিয়ার চৌধুরী নামের এক যুবককে গ্রেপ্তার করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ। সাতক্ষীরা সদর থানায় দায়ের করা প্রতারণা মামলায় বুধবার (২১ জুন) ভোর রাত দেড়টার দিকে চুয়াডাঙ্গা শহরের আসমা গেষ্ট হাউজ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ২৭ মে সাতক্ষীরা সদর উপজেলার চৌবাড়ীয়া গ্রামের মৃত মোহাম্মাদ রাহাতুল্লাহ গাইনের ছেলে আসাদুর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত শাহরিয়ার চৌধুরী (৪২) কুমিল্লা জেলার সদর থানার দক্ষিনের তুলাতলি, বিজয়পুর গ্রামের শাহ আলম চৌধুরীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, প্রায় পাঁচ বছর আগে সাতক্ষীরা জজ কোর্ট এলাকায় বাদীর সাথে আসামী শাহরিয়ার চৌধুরীর আলাপ হয়। এই আলাপের সূত্র ধরে পরিচয়ের এক পর্যায় আসামী বাদীকে বলতে থাকে যে, সে বিদেশে লোক পাঠাতে পারে এবং কাউকে চাকুরি দেওয়ার ক্ষেত্রে তার ভালো যোগাযোগ আছে। এরপর আসামীর সাথে যোগাযোগ করলে আসামী বাদীর আত্বীয় মোঃ আব্দুর রাজ্জাককে আইএফআইসি ব্যাংকে, সাদ্দাম হোসেন, মোমিনুল ইসলাম ও সাইফুল ইসলামকে ফুড অফিসে চাকুরি দিবে এবং শাহীনুর, নাজমুছ আহসান, শহিদুল ইসলাম ও জাহাঙ্গীর আলমকে সৌদি আরবে পাঠাবে বলে প্রস্তাব দেয়। তার প্রস্তাবে রাজি হওয়ার পর ২০২২ সালের ২৭ নভেম্বর বেলা ১১টার দিকে সাতক্ষীরা শহরের কামালনগর প্রাইমারি স্কুলের সামনে রানু আপার বাড়িতে বসে বাদীর কাছ থেকে আসামী শাহরিয়ার চৌধুরী এককালিন ৭০ লাখ টাকা গ্রহণ করে। টাকা নেওয়ার পর আসামী ১০০ টাকার দু’টি নন জুডিশিয়াল স্ট্যাম্পে লিখিত পড়িত করে যে, বাদীর লোকজনদের বিদেশে পাঠাতে না পারলে এবং চাকুরী দিতে না পারলে সে সমুদয় টাকা ফেরত দিবে। এসময় মৌখিক ভাবে সে তিন মাসের সময় নেয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে আসামী বাদীর উক্ত আত্মীয় স্বজনদের স্ট্যাম্পের শর্ত অনুযায়ী চাকুরি দিতে না পারায় এবং বিদেশে পাঠাতে না পারায় তার নিকট টাকা ফেরত চাইলে সে আজকাল করে ঘুরাইতে থাকে এবং বিভিন্ন ধরনের অজুহাত দিয়ে সময় ক্ষেপন করতে থাকে।

একপর্যায় আসামী বাদীর টাকা দিবে না বলে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করছে। গত ১৪ মে বেলা ১১টার দিকে আসামীর মোবাইল নং- ০১৭১৮-৭৫১১১০ তে বাদীর মোবাইল নং- ০১৭৪৮-৯৩১০৮৮ থেকে রিং দিয়ে টাকা বিষয় আলাপ করলে সে অশ্লীল ভাষায় গালিগালাজ করতঃ টাকা ফেরত দিতে পারবে না বলে হুমকি ধামকি প্রদান করে ফোন কেটে দেয়। আসামী বাদীর প্রতি সরল বিশ্বাস স্থাপন করে বাদীর কাছ থেকে ৭০ লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছে।

এ ঘটনায় সাতক্ষীরা সদর উপজেলার চৌবাড়ীয়া গ্রামের মৃত মোহাম্মাদ রাহাতুল্লাহ গাইনের ছেলে ভোমরা ইউপির সাবেক চেয়ারম্যান আসাদুর রহমান বাদী হয়ে প্রতারক শাহরিয়ার চৌধুরীকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো ২/৩ জনের বিরুদ্ধে গত ২৭ মে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) মিঠুন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২১ জুন) ভোর রাত দেড়টার দিকে চুয়াডাঙ্গা শহরের আসমা গেষ্ট হাউজে অভিযান চালিয়ে এক নারীসহ আসামী প্রতারক শাহরিয়ার চৌধুরীকে গ্রেপ্তার করে। পরে ওই নারীকে ছেড়ে দেয় হয়।

সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলা দায়ের পর আসামী শাহরিয়ার চৌধুরী পলাতক ছিল। পরে চুয়াডাঙ্গা শহরের একটি গেস্ট হাউজ থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

খুলনা গেজেট/এনএম   




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!