খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

সাতক্ষীরায় চলামান লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে আইনশৃখংলা বাহিনী

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় চলামান কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। শনিবার (৩ জুলাই) সকাল থেকে জেলা শহরের অধিকাংশ সড়কে লোকজনের উপস্থিতি ছিল অন্যদিনের তুলনায় অনেক কম।

কঠোর লকডাউনের তৃতীয় দিনে শহরের অধিকাংশ দোকারপাট বন্ধ রয়েছে। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহন। মোড়ে মোড়ে চেক পোষ্ট বসিয়ে আইনশৃখংলাবাহিনীর সদস্যরা চলাচল নিয়ন্ত্রন করছেন। রয়েছে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর নিয়মিত টহল। এরপরও বিধিনিষেধ উপেক্ষা করে নানা অজুুহাতে ঘর থেকে কিছু মানুষ বাইরে বের হচ্ছেন। তবে, আইনশৃখংলার বাহিনীর সদস্যদের সামনে পড়লে তাদেরকে জবাবদিহি করতে হচ্ছে।

এদিকে, সরকারী আদেশ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখা, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমান আদালতের অভিযানে জেলায় গত ২৪ ঘন্টায় ৬৬ টি মামলায় ৫৬ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, লকডাউন বাস্তবায়নে জেলায় সেনাবাহিনীর ১০ টি পেট্রোল টিম, তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য মাঠে রয়েছে। একজন করে নির্বাহি ম্যাজিস্ট্রের নেতৃত্বে ২২টি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করছে।

তিনি আরো জানান, করোনা সংক্রমন প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জেলাবাসীকে ঘর থেকে বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। এরপরও অকারণে কেউ বের হলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!