খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীর কারওয়ান বাজারে লা ভিঞ্চি হোটেলের পাশে কাঁচা বাজারের আগুন নিয়ন্ত্রণে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

সাতক্ষীরায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় ২০২০-২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় খুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ এপ্রিল) বেলা ১১টায় সদর উপজেলা ডিজিটাল কর্ণারে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইয়ারুল হক, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক মন্জুর হোসেন, ধুলিহর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান (বাবু সানা), ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স.ম শহিদুল ইসলাম, লাবসা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আব্দুল হান্নান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, আমরা বর্তমানে একটি কঠিন সময় পার করছি। মহামারী করোনা ভাইরাস আমাদের জীবনকে এলোমেলো করে দিয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সকলকে আরো বেশি সতর্ক ও সজাগ হতে হবে। স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে কৃষকের ঘরে ঘরে সার পৌছে দিচ্ছে। আমাদের সাতক্ষীরার ভূমি খুবই উর্বর। সাতক্ষীরা জেলায় চাল, মাছ, আম, কুল, শবজি প্রচুর উৎপাদন হয়। জেলার চাহিদা মিটিয়ে আমরা বাহিরের জেলা ও দেশের বাহিরে রপ্তানী করি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি অফিসার উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী, রঘুজিৎ গুহ, ইউনিয়ন কৃষি অফিসার আঃ সাত্তার, আনিছুর রহমান প্রমুখ।

খরিপ-১/২০২১-২২ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় সাতক্ষীরা পৌরসভা ও সদর উপজেলার ইউনিয়ন ওয়ারী খুদ্র-প্রান্তিক ২ হাজার ৫শ’ জন চাষীর মধ্যে প্রত্যেককে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার সহায়তা বিতরণ করা হয়েছে। সাতক্ষীরা সদরের ১৪টি ইউনিয়ন ও পৌরসভার প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ৫শ’ জন খুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি ও সদর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার প্লাবনী সরকার।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!